Allahabad University

ইলাহাবাদ বিশ্ববিদ্যালয় অশান্ত, ছাত্রদের সঙ্গে রক্ষীদের সংঘর্ষ, ইটবৃষ্টি, বাইকে আগুন

ইলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে উত্তেজনা ছড়াল। বিশ্ববিদ্যালয়ে মোতায়েন পুলিশের বাহিনী।

Advertisement
সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৮:৫৪
ইলাহাবাদ  বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের সঙ্গে রক্ষীদের সংঘর্ষে উত্তেজনা ছড়াল।

ইলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের সঙ্গে রক্ষীদের সংঘর্ষে উত্তেজনা ছড়াল। ছবি সংগৃহীত।

পড়ুয়া ও নিরাপত্তারক্ষীদের মধ্যে সংঘর্ষে উত্তেজনা ছড়াল ইলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে। সোমবার ক্যাম্পাসে এক ছাত্রকে ঢুকতে না দেওয়ার ঘটনায় রক্ষীদের সঙ্গে পড়ুয়াদের সংঘর্ষ বাধে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে পুলিশ বাহিনী।

পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছোড়ার অভিযোগ উঠেছে পড়ুয়াদের বিরুদ্ধে। একটি বাইকে আগুন লাগিয়ে দেওয়া হয়। উভয়পক্ষেরও বেশ কয়েক জন জখম হয়েছেন বলে দাবি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এক আধিকারিক।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যে একটি ব্যাঙ্কে গিয়েছিলেন এক ছাত্রনেতা। অভিযোগ, ওই ছাত্রকে ক্যাম্পাসের মধ্যে ঢুকতে দেননি নিরাপত্তারক্ষী। তা নিয়েই বচসা বাধে। বচসা থেকেই সংঘর্ষের ঘটনা ঘটে। যে ছাত্রনেতাকে ক্যাম্পাসের মধ্যে নিরাপত্তারক্ষী বাধা দেন বলে অভিযোগ, তিনি বিশ্ববিদ্যালয়ে ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলনে শামিল হয়েছিলেন।

ছাত্রনেতা অজয় যাদব সম্রাটের নেতৃত্বে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন পড়ুয়ারা। গত মাসে তাঁরা উপাচার্য সঙ্গীতা শ্রীবাস্তবকে ঘেরাও করেছিলেন। সেই ঘটনা ঘিরে উত্তাপ ছড়িয়েছিল বিশ্ববিদ্যালয় চত্বরে। তার পর সোমবারের সংঘর্ষের ঘটনা নয়া মাত্রা যোগ করল।

তবে সংঘর্ষের ঘটনায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কোনও অভিযোগ দায়ের হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement