Gold

সোনা রাখা ছিল যাত্রীর মলদ্বারে, লুকানো ছিল কন্ডোমের প্যাকেটের মধ্যে, তবুও পর্দাফাঁস

কেরলের কোচি বিমানবন্দরে সোনা পাচারের পর্দাফাঁস করেছেন রক্ষীরা। উদ্ধার হয়েছে প্রচুর সোনা। যার বাজারমূল্য ৪৫ লক্ষ টাকা।

Advertisement
সংবাদ সংস্থা
কোচি শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৮:০২
এই প্যাকেটের মধ্যেই সোনা রাখা ছিল।

এই প্যাকেটের মধ্যেই সোনা রাখা ছিল। ছবি টুইটার।

সোনা লুকিয়ে রেখেছিলেন কন্ডোমের প্যাকেটের মধ্যে। কিছু সোনা আবার নিজের মলদ্বারের মধ্যে রেখেছিলেন এক যাত্রী। তবুও পাচারের আগেই পর্দাফাঁস হল। রবিবার কেরলের কোচি বিমানবন্দরে সোনা-সহ এক যাত্রীকে পাকড়াও করা হয়েছে। তল্লাশির সময় ওই যাত্রীর মলদ্বারে সোনা পাওয়া যায়। যা দেখে হতবাক হয়ে গিয়েছেন বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা।

ওই যাত্রীর কাছ থেকে ১.৬৩ কেজি সোনা পাওয়া গিয়েছে। যার বাজারমূল্য প্রায় ৪৫ লক্ষ টাকা। বিমানবন্দর সূত্রে খবর, দোহা থেকে ফিরছিলেন ওই যাত্রী। তল্লাশির সময় তাঁর কাছ থেকে সোনা উদ্ধার করা হয়। কন্ডোমের প্যাকেটের মধ্যে সোনা রাখা ছিল। আর কিছু সোনা রাখা ছিল যাত্রীর মলদ্বারের মধ্যে।

Advertisement

কোচির ওই বিমানবন্দরেই সপ্তাহান্তে আরও এক যাত্রীর কাছ থেকে সোনা উদ্ধার করা হয়েছে। দুবাই থেকে ফিরছিলেন ওই যাত্রী। ক্যাপসুলের মতো দেখতে প্যাকেটের মধ্যে রাখা ছিল সোনা। আর প্যাকেটটি লুকিয়ে রাখা ছিল যাত্রীর দেহের মধ্যে।

ওই যাত্রীর কাছ থেকে ১.১৭ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। দুবাই থেকে সোনা নিয়ে ভারতে আসার ঘটনা নতুন কিছু নয়। অতীতেও এমন ঘটনা বহু ঘটেছে। পাচারের জন্য সোনা নিয়ে বিমান সফরের সময় নিত্যনতুন উপায়ে লুকিয়ে রাখছেন যাত্রীরা, সেই কৌশল দেখে হতবাক হয়েছেন রক্ষীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement