Varanasi Incident

কাশী বিশ্বনাথ মন্দিরের কাছে ধসে পড়ল ১০০ বছরের পুরনো দু’টি বাড়ি, চাপা পড়ে মৃত্যু এক মহিলার

প্রাথমিক অনুমান, বৃষ্টির কারণেই বাড়ি দু’টির তলার মাটি ক্ষয়ে গিয়েছিল। সেই থেকে দুর্ঘটনা। বাড়ি দু’টির অবস্থাও ছিল জরাজীর্ণ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০৯:১৬
Two houses collapse near Kashi Vishwanath Temple, 1 woman dead

চলছে উদ্ধারকাজ। ছবি: সংগৃহীত।

বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরের কাছে ধসে পড়ল দু’টি বাড়ি। সেখানেই আটকে পড়েছেন অন্তত আট জন। মঙ্গলবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। শেষ পাওয়া খবর অনুযায়ী, ধ্বংসস্তূপের তলায় চাপা পড়ে এক মহিলার মৃত্যু হয়েছে।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, কাশী বিশ্বনাথ মন্দিরের প্রবেশদ্বারের দিকে যাওয়ার রাস্তা সিল্কো গলি রোডে ছিল বাড়ি দু’টি। মঙ্গলবার সকালে আচমকাই বাড়ি দু’টি প্রায় একই সঙ্গে ধসে পড়ে। বাড়ির বাসিন্দারা তখন ঘুমে আচ্ছন্ন। তাই বাড়ি ছাড়তে পারেননি কেউই। জাতীয় মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) সদস্যেরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছেন। ধ্বংসস্তূপের তলায় প্রাণের সন্ধান করছেন তাঁরা।

বারাণসীর বিভাগীয় কমিশনার কৌশন শর্মা ঘটনাস্থলে পৌঁছেছেন। কী ভাবে দুর্ঘটনা ঘটল? প্রাথমিক অনুমান, বৃষ্টির কারণেই বাড়ি দু’টির তলার মাটি ক্ষয়ে গিয়েছিল। সেই থেকে দুর্ঘটনা। বাড়ি দু’টির অবস্থাও ছিল জরাজীর্ণ। অন্তত ১০০ বছরের পুরনো বাড়ি ছিল দুটি’ই। পুলিশ কমিশনার মোহিত আগরওয়াল জানিয়েছেন, মঙ্গলবার সকালে দুর্ঘটনা ঘটার পর থেকেই জোরকদমে উদ্ধারকাজ চলছে। আট জন আটকে পড়েছিলেন ধ্বংসস্তূপের তলায়। সেখান থেকে ছ’জনকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়েছে। এক মহিলার দেহ উদ্ধার করেছেন উদ্ধারকারী দলের সদস্যেরা। তবে এখনও এক মহিলা আটকে রয়েছেন। দ্রুত তাঁকে উদ্ধার করার চেষ্টা চলছে।

ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স এবং জেলা স্বাস্থ্য বিভাগের লোকজনেরাও রয়েছেন। পুলিশ গোটা এলাকা ঘিরে রেখেছে। সেখানে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। বারাণসীর জেলাশাসক এস রাজালিঙ্গম জানিয়েছেন, যে রাস্তায় দুর্ঘটনাটি ঘটেছে, সেটি অত্যন্ত সরু। ফলে উদ্ধারকাজে বাধা পাচ্ছে এনডিআরএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement