Mumbai BMW Crash

‘ওঁরা প্রভাবশালী, ওঁদের শাস্তি হবে না’, বললেন মুম্বইয়ে গাড়ির ধাক্কায় স্ত্রীকে হারানো স্বামী

দুর্ঘটনায় নাম জড়িয়েছে শিবসেনা (শিন্ডে শিবির) নেতার ছেলে মিহির শাহের। এই কাণ্ড ঘটানোর পর বাবা রাজেশ শাহকে ফোন করে বিষয়টি জানান মিহির। তার পর থেকে মিহিরের মোবাইল বন্ধ। পলাতক মিহিরকে খুঁজছে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ১৯:৫২
\\\\\\\'They\\\\\\\'re big people, no one will do anything\\\\\\\', Man who lost wife to BMW crash

(বাঁ দিক থেকে) মৃতার স্বামী প্রদীপ প্রদীপ নাখভা, বিএমডব্লিউ গাড়ি এবং মৃতা কাবেরী নাখভা। — ফাইল চিত্র।

স্ত্রীকে হারিয়ে এখন চোখে অন্ধকার দেখছেন মুম্বইয়ের প্রদীপ নাখভা। কী ভাবে দুই সন্তানকে মানুষ করবেন, সেই চিন্তাই চলছে তাঁর মাথায়। হাসপাতালের বাইরে দাঁড়িয়ে সেই কথাই বার বার বলছেন প্রদীপ। তবে এ-ও মনে করছেন, দোষীর শাস্তি হবে না। তিনি ছাড়া পেয়ে যাবেন। কারণ তাঁরা প্রভাবশালী। প্রদীপের কথায়, ‘‘সমাজের প্রভাবশালীদের কোনও শাস্তি হয় না।’’

Advertisement

আর পাঁচটা দিনের মতোই রবিবার সকালে স্ত্রীকে স্কুটারে চাপিয়ে নিয়ে সাসুন ডকে মাছ কিনতে গিয়েছিলেন প্রদীপ। তাঁদের ব্যবসা। মাছ কিনে এনে বাজারে বিক্রি করেন স্বামী-স্ত্রী। মাছ কিনে ফেরার পথে ঘটে বিপত্তি। পিছন থেকে এসে একটি বিএমডব্লিউ সজোরে ধাক্কা মারে স্কুটারে। রাস্তায় ছিটকে পড়ে যান প্রদীপ। কিন্তু তাঁর স্ত্রী কাবেরীকে টানতে টানতে অনেকটাই নিয়ে যায় গাড়িটি।

আহত মহিলাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সেই হাসপাতালেই চিকিৎসা হয় প্রদীপের। তাঁর আঘাত তেমন গুরুতর নয় বলে জানান চিকিৎসকেরা। তবে স্ত্রীকে হারিয়ে বিভ্রান্ত হয়ে পড়েছেন প্রদীপ।

এই দুর্ঘটনায় নাম জড়িয়েছে শিবসেনা (শিন্ডে শিবির) নেতার ছেলে মিহির শাহের। পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে জুহুর একটি পানশালায় মদ্যপান করছিলেন মিহির। ভোররাতে ফেরার সময় চালককে একটু ঘুরিয়ে আনতে বলেন। ওরলির কাছে এসে তিনি গাড়ি চালাতে চেয়ে বায়না ধরেন। চালক ছেড়ে দেন। মিহির গাড়ি চালানোর কিছু ক্ষণের মধ্যেই ধাক্কা দেন ওই স্কুটারে। তার পর পালিয়ে যান। এই কাণ্ড ঘটানোর পর বাবা রাজেশ শাহকে ফোন করে বিষয়টি জানান মিহির। তার পর থেকে মিহিরের মোবাইল বন্ধ। পলাতক মিহিরকে খুঁজছে পুলিশ। ওই গাড়ির চালককে গ্রেফতার করেছে পুলিশ।

এ দিকে, রবিবারের ঘটনার কথা বলতে গিয়ে বার বার কান্নায় ভেঙে পড়ছেন প্রদীপ। তিনি বলেন, ‘‘পিছন থেকে এসে স্কুটারে ধাক্কা মারল। তার পর না দাঁড়িয়ে আমার স্ত্রীকে টেনে নিয়ে বেরিয়ে গেল। এক বারও দাঁড়াল না। দাঁড়ালে হয় তো বেঁচে যেত কাবেরী।’’ তার পরই প্রদীপ বলেন, ‘‘আমাদের দু'টি সন্তান রয়েছে। কী করব এখন? এঁরা প্রভাবশালী মানুষ। কেউ কিছু করবে না। আমাদেরই কষ্ট হবে।’’

পুলিশ জানিয়েছে, ওই বিএমডব্লিউ গাড়িটি মিহিরের নামেই নথিভুক্ত। মহারাষ্ট্রে এখন জোট গড়ে ক্ষমতায় রয়েছে শিবসেনা (শিন্ডে শিবির)। এই ঘটনাকে ‘দুর্ভাগ্যজনক’ বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। তিনি জানিয়েছেন, দোষীদের শাস্তি দেওয়া হবে। আইন নিজের পথেই চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement