Sexual Assault

স্কুলের ভিতর শিশুকে যৌন হেনস্থা সাফাইকর্মীর! ঘটনা গোপন করার অভিযোগে ধৃত শিক্ষক-সহ আরও দুই

অভিযুক্ত সাফাইকর্মী নয়ডার নিঠারি গ্রামের বাসিন্দা। কয়েক মাস আগে ধৃতকে সাফাইয়ের কাজে নিয়োগ করেন ওই স্কুলের কর্তৃপক্ষ। চুক্তিভিত্তিক কাজে নিয়োগ করা হয় তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৭:৫১

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

স্কুলের ভিতরেই তিন বছরের শিশু যৌন হেনস্থার শিকার হয়েছে বলে অভিযোগ। নয়ডার একটি বেসরকারি স্কুলের ঘটনা। যৌন হেনস্থার অভিযোগে ওই স্কুলের এক সাফাইকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টার অভিযোগে স্কুলের এক শিক্ষক এবং নিরাপত্তা সুপারভাইজ়ারকেও গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

অভিযুক্ত সাফাইকর্মী নয়ডার নিঠারি গ্রামের বাসিন্দা। কয়েক মাস আগে ধৃতকে সাফাইয়ের কাজে নিয়োগ করেন ওই স্কুলের কর্তৃপক্ষ। চুক্তিভিত্তিক কাজে নিয়োগ করা হয় তাঁকে। অভিযোগ, সম্প্রতি শিশুটিকে স্কুলের ভিতর একটি নির্জন জায়গায় নিয়ে গিয়ে যৌন হেনস্থা করেছেন ওই সাফাইকর্মী। শিশুটির অভিভাবকের দাবি, স্কুল থেকে ফেরার পর তার আচরণে পরিবর্তন লক্ষ করেন তাঁরা। চুপচাপ হয়ে গিয়েছিল সে। এর পরেই শিশুটিকে চিকিৎসকের কাছে নিয়ে যান তাঁরা। সেখানে প্রশ্নের মুখে শিশুটি দাবি করে, ওই সাফাইকর্মী তার গোপনাঙ্গ স্পর্শ করেছেন।

গত ১০ অক্টোবর থানায় অভিযোগ দায়ের করেন শিশুটির অভিভাবক। সেই অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করে তদন্ত শুরু করে পুলিশ। এ বার স্কুলের সাফাইকর্মীকে গ্রেফতার করেছে তারা। ঘটনা গোপন করার অভিযোগে শিশুটির ক্লাসের শিক্ষক এবং স্কুলের নিরাপত্তা তদারককারী সুপারভাইজ়ারকেও গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন
Advertisement