West Bengal Weather Update

সাগরে তৈরি হতে পারে নিম্নচাপ! তার প্রভাবে আগামী সপ্তাহে আবার বৃষ্টি রাজ্যে, উত্তাল হবে সমুদ্র

নিম্নচাপের প্রভাবে ২২ এবং ২৩ অক্টোবর মধ্য এবং দক্ষিণ বঙ্গোপসাগরের উপর দমকা হাওয়া বইতে পারে। ঘণ্টায় তার গতি হতে পারে ৫৫ কিলোমিটার পর্যন্ত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৬:১৯
রাজ্যে আবার বৃষ্টির সম্ভাবনা, পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

রাজ্যে আবার বৃষ্টির সম্ভাবনা, পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। — ফাইল চিত্র।

পুজোয় কমবেশি রাজ্যের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। যদিও তাতে ঠাকুর দেখা পুরোপুরি ভেস্তে যায়নি। পুজোর পর কয়েক দিন বিরতি নিয়েছিল বৃষ্টি। এখন আবার চোখ রাঙাচ্ছে নিম্নচাপ। তার প্রভাবে আগামী সপ্তাহে রাজ্যে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সতর্ক করা হয়েছে মৎস্যজীবীদেরও।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ২০ অক্টোবর, রবিবার উচ্চচাপ বলয় তৈরি হতে পারে উত্তর আন্দামান সাগরের উপর। তার প্রভাবে ২২ অক্টোবর, আগামী মঙ্গলবার মধ্য বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ অঞ্চল তৈরির সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপ অঞ্চল সাগরের উপর দিয়ে উত্তর-পশ্চিম দিকে এগিয়ে ২৪ অক্টোবর, বৃহস্পতিবার নিম্নচাপে পরিণত হতে পারে। তার প্রভাবে ২৩ এবং ২৪ অক্টোবর রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

নিম্নচাপের প্রভাবে ২২ এবং ২৩ অক্টোবর মধ্য এবং দক্ষিণ বঙ্গোপসাগরের উপর দমকা হাওয়া বইতে পারে। ঘণ্টায় তার গতি হতে পারে ৫৫ কিলোমিটার পর্যন্ত। সে কারণে ওই দুই দিন মধ্য এবং সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের যেতে বারণ করেছে হাওয়া অফিস।

আরও পড়ুন
Advertisement