Physical Harassment

বেঙ্গালুরুর হোটেলে ডেকে যৌন নিগ্রহের অভিযোগ, কর্নাটকের বিজেপি নেতার বিরুদ্ধে থানায় নির্যাতিতা

কর্নাটকের এক বিজেপি নেতার বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ তুললেন মহিলা। গত বছরের জুন মাসে বেঙ্গালুরুর এক হোটেলে তাঁকে যৌন নিগ্রহ করা হয়েছে বলে অভিযোগ। যদিও তা অস্বীকার করেছেন বিজেপি নেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৬

—প্রতীকী চিত্র।

কর্নাটকের এক বিজেপি নেতার বিরুদ্ধে এ বার যৌন নিগ্রহের অভিযোগ। দক্ষিণ কন্নড় জেলার এক থানায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। অভিযোগ, ২০২৩ সালের জুন মাসে বেঙ্গালুরুর এক হোটেলে বছর ৪৭-এর এক মহিলার যৌন নিগ্রহ করেছেন তিনি। শুধু তা-ই নয়, নিগ্রহের সময় মহিলার ছবি তুলেছেন, তাঁর সঙ্গে একাধিক নিজস্বী ও ভিডিয়ো ক্যামেরাবন্দি করেছেন বলেও অভিযোগ। নির্যাতিতার দাবি, ওই ছবি ও ভিডিয়োগুলি ফাঁস করে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে তাঁকে। মহিলার বয়ানের ভিত্তিতে পুলিশ বিজেপি নেতার বিরুদ্ধে প্রতারণা, যৌন নিগ্রহ এবং অপরাধের উদ্দেশ্যে ভয় দেখানোর অভিযোগে এফআইআর দায়ের করেছে।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশ, ওই মহিলা অভিযোগপত্রে জানিয়েছেন, অভিযুক্ত বিজেপি নেতার আদর্শে তিনি অনুপ্রাণিত হয়েছিলেন। সমাজমাধ্যমে তাঁকে সমর্থনও করতেন তিনি। নির্যাতিতার দাবি, ২০২৩ সালের জুনের প্রথম সপ্তাহে বেঙ্গালুরুর এক হোটেলে তাঁকে ডেকেছিলেন বিজেপি নেতা এবং সেখানেই তাঁকে যৌন নিগ্রহ করেন বলে অভিযোগ। যদিও ওই সংবাদমাধ্যমে এ-ও উল্লেখ করা হয়েছে যে, বিজেপি নেতা তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, “আমার বিরুদ্ধে যাবতীয় অভিযোগ মিথ্যা। আমার মনে হয়, এই অভিযোগগুলি পরিকল্পিত এবং সম্ভবত নেপথ্যে রাজনৈতিক প্রতিহিংসা রয়েছে।” উল্লেখ্য, কর্নাটকে বর্তমানে কংগ্রেসের সরকার রয়েছে।

প্রসঙ্গত, কর্নাটকের বিধানসভা ভোটের সময় টিকিট না পেয়ে নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়েছিলেন ওই বিজেপি নেতা। হেরে গিয়েছিলেন ভোটে। পরে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে আবার আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে প্রত্যাবর্তন করেন। তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত কর্নাটকের বিজেপি নেতৃত্বের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

আরও পড়ুন
Advertisement