Mumbai Airport

ওড়ার আগে যান্ত্রিক ত্রুটি, বিমানেই পাঁচ ঘণ্টা আটকে রইলেন যাত্রীরা! বিক্ষোভ মুম্বই বিমানবন্দরে

রবিবার রাত ৩টে ৫৫ নাগাদ মুম্বই বিমানবন্দর থেকে কাতারের রাজধানী দোহার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল ইন্ডিগোর বিমানের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪১
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

ওড়ার আগেই যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছিল কাতারগামী বিমানে। সেই বিমানেই পাঁচ ঘণ্টা অপেক্ষা করতে হল যাত্রীদের। অভিযোগ, বিমান থেকে তাঁদের নামতে দেওয়া হয়নি। আর এই ঘটনায় হুলস্থুল পড়ে গেল মুম্বই বিমানবন্দরে। কেন বিমানের ভিতরে তাঁদের অপেক্ষা করানো হল, কেন নামার অনুমতি দেওয়া হল না, তা নিয়ে প্রশ্ন তুলে বিমানবন্দরে বিক্ষোভ দেখালেন যাত্রীরা।

Advertisement

রবিবার রাত ৩টে ৫৫ নাগাদ মুম্বই বিমানবন্দর থেকে কাতারের রাজধানী দোহার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল ইন্ডিগোর বিমানের। যাত্রীদের অভিযোগ, বিমানে ওঠার কিছু ক্ষণের মধ্যে তাঁরা জানতে পারে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছে। কিন্তু তার পর পাঁচ ঘণ্টা কেটে যায়। বিমানের ভিতরেই অপেক্ষা করতে হয় তাঁদের। যাত্রীদের দাবি, বিমানে যান্ত্রিক গোলযোগ হয়েছে, এ কথা ঘোষণা করার পরেও কেন তাঁদের বিমান থেকে নামতে দেওয়া হচ্ছে না, সেই প্রশ্ন তোলেন তাঁরা। কিন্তু কোনও আধিকারিক বা কর্মীই তাঁদের সেই প্রশ্নের উত্তর দিতে চাননি।

বেশ কয়েক ঘণ্টা অপেক্ষা করার পর যখন যাত্রীদের ধৈর্যের বাঁধ ভাঙে, তখন তাঁরা বিমান থেকে নামার জন্য আধিকারিকদের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন। তার পর তাঁদের নামার জন্য অনুমতি দেওয়া হয়। যাত্রীদের অনেকেই আবার অভিযোগ করেছেন, তাঁদের ঠিক মতো খাবার এবং জলও দেওয়া হয়নি। এই ঘটনাকে ঘিরে বিমানবন্দরে একটা হুলস্থুল পরিস্থিতি সৃষ্টি হয়। এই ঘটনা প্রসঙ্গে ইন্ডিগো সংস্থাকে এক্সে এক যাত্রী অভিযোগ করেন। তিনি জানান, বিমানে যান্ত্রিক ত্রুটি। যাত্রীদের নামার অনুমতি দিচ্ছে না অভিবাসন দফতর। বিমান সংস্থা সেই যাত্রীর এক্সের উত্তরে জানায়, এই ঘটনার জন্য তারা আন্তরিক ভাবে দুঃখিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement