Building Collapse in Meerut

উত্তরপ্রদেশের মিরাটে ভেঙে পড়ল বহুতল, ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে শিশু-সহ মৃত ১০, আটকে অনেকে

পুলিশ জানিয়েছে, শনিবার গভীর রাতে জাকির কলোনিতে চারতলা একটি বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। বাড়ি ভেঙে পড়ার ঘটনায় আতঙ্ক ছড়ায় ওই এলাকায়। স্থানীয়েরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৭
উদ্ধারকাজ চলছে। ছবি: পিটিআই।

উদ্ধারকাজ চলছে। ছবি: পিটিআই।

উত্তরপ্রদেশের মিরাটে শনিবার রাতে বহুতল ভেঙে পড়ে মৃত্যু হল ১০ জনের। ধ্বংসস্তূপের নীচে এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ চালানো হচ্ছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে খবর।

Advertisement

পুলিশ জানিয়েছে, শনিবার গভীর রাতে জাকির কলোনিতে চারতলা একটি বাড়ি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। বাড়ি ভেঙে পড়ার ঘটনায় আতঙ্ক ছড়ায় ওই এলাকায়। স্থানীয়েরাই প্রথমে উদ্ধারকাজে হাত লাগান। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ, দমকল। ডাকা হয় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকেও। জেলাশাসক দীপক মীনা জানিয়েছেন, ধ্বংসস্তূপের নীচে এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রাথমিক ভাবে জেলাশাসক শনিবার জানিয়েছিলেন, ১৪ জন ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছেন। তাঁদের মধ্যে তিন জনকে উদ্ধার করা হয়েছে। কিন্তু রাত বাড়তেই এক এক করে দেহ উদ্ধার হয়। সারা রাত ধরে উদ্ধারকাজ চলেছে। রবিবার সকালেও উদ্ধারকাজ জারি রয়েছে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, এক শিশু-সহ ১০ জনের দেহ উদ্ধার হয়েছে। রবিবার সকালে উদ্ধার করা হয়েছে পাঁচ জনকে।

গত কয়েক দিন ধরেই উত্তরপ্রদেশে ভারী বৃষ্টি হচ্ছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, বাড়িটি পুরনো হওয়ার কারণে বৃষ্টির জেরে ভেঙে পড়েছে। বহুতলটিকে কত জন বাসিন্দা থাকতেন, সেটি জানার চেষ্টা করছে পুলিশ। ধ্বংসস্তূপের নীচে আর কেউ আটকে আছে কি না তল্লাশি চালানো হচ্ছে। তবে শনিবার রাত থেকে ভারী বৃষ্টির জেরে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। তার মধ্যেই তৎপরতার সঙ্গে উদ্ধারকাজ চালিয়ে যাওয়া হচ্ছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই খবর পাওয়ার পরই স্থানীয় প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছেন। আহতদের চিকিৎসায় যাতে কোনও রকম অসুবিধা না হয় সেই বিষয়টিতেও ভাল ভাবে নজরদারি চালাতে বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement