Gouranga Bridge

যুদ্ধকালীন তৎপরতায় চলছে কাজ, মঙ্গল বা বুধে খুলে যাচ্ছে নবদ্বীপের গৌরাঙ্গ সেতু

বৃহস্পতিবার গৌরাঙ্গ সেতুর উপর দিয়ে যান চলাচল কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। ভাগীরথীর উপরে নবদ্বীপের গৌরাঙ্গ সেতুর মাঝামাঝি অংশের দু’টি স্ল্যাবের সংযোগস্থলে এক্সপ্যানশন জয়েন্টের প্লেট সরে যাওয়ায় বিপত্তি ঘটে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নবদ্বীপ শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ২৩:১৯
প্রশাসনিক কর্তাদের অনুমান, বুধবার, মহাষষ্ঠী থেকে পুরোদমে ফের চালু হয়ে যেতে পারে নবদ্বীপের গৌরাঙ্গ সেতু।

প্রশাসনিক কর্তাদের অনুমান, বুধবার, মহাষষ্ঠী থেকে পুরোদমে ফের চালু হয়ে যেতে পারে নবদ্বীপের গৌরাঙ্গ সেতু। —নিজস্ব চিত্র।

বারবার ছুটে আসছেন জেলাশাসক। গোটা কাজের তদারকি করছেন রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারা। অতিরিক্ত শ্রমিক নিয়োগ করে ২৪ ঘণ্টা কাজ চলছে। প্রশাসনিক কর্তাদের অনুমান, বুধবার, মহাষষ্ঠী থেকে পুরোদমে ফের চালু হয়ে যেতে পারে নবদ্বীপের গৌরাঙ্গ সেতু। বর্তমানে এই সেতু দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। ফলে নাকাল হতে হচ্ছে বর্ধমান ও নদিয়ার যাত্রীদের। সম্পূর্ণ রূপে এই সেতু খুলে দেওয়ার আগে মেরামতির জরুরি কিছু কাজ সারতে বুধবার ভোরে কয়েক ঘণ্টার জন্য সেতুতে ট্র্যাফিক ব্লক থাকতে পারে। সেই সময় কোনও যান চলাচল করতে পারবে না সেতুর উপর দিয়ে।

Advertisement

পূর্ত দফতরের নদিয়া হাইওয়ে ডিভিশন-১ এগজ়িকিউটিভ ইঞ্জিনিয়ার বুলবুল ইসলাম বলেন, ‘‘যুদ্ধকালীন তৎপরতায় সেতুতে ক্যাম্প করে কাজ চলছে। এখন এক দিক দিয়ে গাড়ি চলাচল করছে। তবে শীঘ্রই সেতুটি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে।’’

বৃহস্পতিবার গৌরাঙ্গ সেতুর উপর দিয়ে যান চলাচল কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। ভাগীরথীর উপরে নবদ্বীপের গৌরাঙ্গ সেতুর মাঝামাঝি অংশের দু’টি স্ল্যাবের সংযোগস্থলে এক্সপ্যানশন জয়েন্টের প্লেট সরে যাওয়ায় বিপত্তি ঘটে। পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছিল, ব্রিজের উপরের ফ্লোটিং স্ল্যাবের সংযোগস্থলে ফিঙ্গার এক্সপ্যানশন জয়েন্টের এক ধার অল্প বসে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement