Madhya Pradesh

রুগ্ন মেয়ের জন্য রক্তের ব্যাগ ধরে ঠায় দাঁড়িয়ে মা, হাসপাতালে বেড খালি নেই, মেঝেতেই ঠাঁই রোগীর

১৫ ব‌ছরের ওই কিশোরীর নাম সন্তোষী কেওয়াত। তাঁর রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম ছিল। রক্তের জন্য মেয়েকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন তাঁর মা। কিন্তু ওই হাসপাতালে কোনও বেড খালি ছিল না।

Advertisement
সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১৫:১১
মেয়েকে মেঝেতে বসিয়ে রক্তের ব্যাগ হাতে মা।

মেয়েকে মেঝেতে বসিয়ে রক্তের ব্যাগ হাতে মা। ছবি: টুইটার

হাসপাতালে বেড খালি নেই, তাই মেঝেতে বসেই রক্ত দেওয়া হল রোগীকে। মেয়ের রক্তের ব্যাগ ধরে পাশে ঠায় দাঁড়িয়ে রইলেন মা। সূচ ফোটানো হাত উঁচু করে মেঝেতেই বসে থাকতে হল রোগীকে। মধ্যপ্রদেশের সরকারি হাসপাতালের এই ছবি ঘিরে শুরু হয়েছে বিতর্ক।

ঘটনাটি ঘটেছে, মধ্যপ্রদেশের সাতনা জেলার মাইহার সিভিল হাসপাতালে। জানা গিয়েছে, ১৫ ব‌ছরের ওই কিশোরীর নাম সন্তোষী কেওয়াত। তাঁর রক্তে হিমোগ্লোবিনের মাত্রা কম ছিল। রক্তের জন্য মেয়েকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন তাঁর মা। কিন্তু ওই হাসপাতালে কোনও বেড খালি ছিল না বলে জানিয়েছেন রোগীর মা। অভিযোগ, হাসপাতাল থেকে তাঁকে প্রথমেই জানিয়ে দেওয়া হয়, কোনও বেড খালি নেই। তার পর অসুস্থ মেয়েকে মেঝেতেই বসিয়ে দেওয়া হয়। মায়ের হাতে ধরিয়ে দেওয়া হয় রক্তের ব্যাগ। মেয়েটির হাতে চ্যানেল করে মেঝেতেই রক্ত দেওয়ার ব্যবস্থা করা হয়।

Advertisement

খবর জানাজানি হতেই শুরু হয়েছে বিতর্ক। মা আর মেয়ের ছবিটি নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই সরকারি হাসপাতালের বিরুদ্ধে অবহেলাপূর্ণ আচরণের অভিযোগ তুলেছেন অনেকে।

হাসপাতাল সূত্রে খবর, সংশ্লিষ্ট কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তদন্ত করে গোটা বিষয়টি খতিয়ে দেখার পর হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক প্রদীপ নিগমের বেতনবৃদ্ধি এক বছরের জন্য এবং স্টাফ নার্স অঞ্জু সিংহের বেতনবৃদ্ধি দু’বছরের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement