Jharkhand Crime

ফোনের মাঝে চিৎকার করে কাঁদছে শিশু, বিরক্ত হয়ে গলা টিপে দিলেন মা!

ঝাড়খণ্ডের মহিলা স্বামীর সঙ্গে ঝগড়া করে শিশুকে নিয়ে ঘরে ঢুকেছিলেন। শিশুর কান্নায় বিরক্ত হয়ে তিনি তাঁর গলা টিপে ধরেন বলে অভিযোগ। তাতেই শিশুটির মৃত্যু হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২৩ ১৬:৩১
An image representing death

—প্রতীকী চিত্র।

দু’বছরের শিশুকে গলা টিপে খুন করার অভিযোগ মায়ের বিরুদ্ধে। শিশুর দাদু এবং বাবা থানায় গিয়ে মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। পারিবারিক অশান্তির কারণে মহিলার মাথা গরম ছিল বলে জানিয়েছেন তাঁরা। পুত্রকে নিয়ে তিনি ঘরে ঢুকে দরজা বন্ধ করে দিয়েছিলেন। সেখানেই শিশুকে খুন করা হয় বলে অভিযোগ।

Advertisement

ঘটনাটি ঝাড়খণ্ডের গিরিডি জেলার। অভিযুক্ত মহিলার নাম অফসানা খাতুন। পুলিশ জানিয়েছে, ছ’বছর আগে নিজামুদ্দিন নামের এক যুবকের সঙ্গে তাঁর বিয়ে হয়েছিল। তাঁদের দুই সন্তান ছিল। এক জনের বয়স চার এবং এক জনের বয়স দুই।

বৃহস্পতিবার রাতে স্বামীর সঙ্গে আফসানার ঝগড়া হয়েছিল। রাগের মাথায় ছোট ছেলেকে নিয়ে তিনি ঘরে ঢুকে দরজা ভিতর থেকে বন্ধ করে দিয়েছিলেন। কারও সঙ্গে ফোনে কথা বলছিলেন আফসানা। সেই সময়ে শিশুটি কেঁদে ওঠে। চিৎকার করে কাঁদতে শুরু করে সে। কিছুতেই তাকে থামানো যাচ্ছিল না। অভিযোগ, রাগের মাথায় তখনই শিশুর গলা টিপে ধরেন মা।

পরিবারের সদস্যেরা পুলিশকে জানিয়েছেন, ঘটনার পরেও অনেক ক্ষণ দরজা বন্ধ করেই রেখেছিলেন মহিলা। রাতে শোয়ার সময় তিনি দরজা খোলেন। তাঁর স্বামী ঘরে ঢুকে শিশুটিকে অচৈতন্য হয়ে পড়ে থাকতে দেখেন। তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

পরিবারের অভিযোগের ভিত্তিতে মহিলাকে গ্রেফতার করা হয়েছে। তিনি যদিও পুলিশকে অন্য কথা জানিয়েছেন। তাঁর দাবি, বিরক্ত হয়ে শিশুটিকে তিনি ধাক্কা মেরেছিলেন। সে বিছানা থেকে পড়ে যায়। তার পরে আর ওঠেনি। সন্তানকে খুন করতে চাননি বলে দাবি করেছেন মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement