Man Rapes Mother in Haryana

জন্মদাত্রী মাকে একটানা ধর্ষণ ছেলের! ‘পশুর মতো আচরণে’র দায়ে আমৃত্যু কারাদণ্ড দিল আদালত

এ ক্ষেত্রে বিচারক রাহুল বিষ্ণোইয়ের পর্যবেক্ষণ, যে ছেলের মাকে ছাতার মতো সুরক্ষা দেওয়া উচিত, সেই ছেলেই পশুর মতো আচরণ করেছে। ধর্ষণের দায়ে ওই ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত।

Advertisement
সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১২:৫৪
Like an animal Haryana man rapes his own mother and forces her to kill self

মাকে ধর্ষণ ছেলের! আমৃত্যু কারাদণ্ড দিল আদালত। প্রতীকী ছবি।

জন্মদাত্রী মাকে কয়েক বছর ধরে ধর্ষণ করে গিয়েছিল ছেলে। অভিযোগ, মাকে আত্মহত্যা করতেও প্ররোচনা দিয়েছিল সে। চার বছর আগের সেই মামলায় রায় জানাল হরিয়ানার একটি দায়রা আদালত। এ ক্ষেত্রে বিচারক রাহুল বিষ্ণোইয়ের পর্যবেক্ষণ, যে ছেলের মাকে ছাতার মতো সুরক্ষা দেওয়া উচিত, সেই ছেলেই পশুর মতো আচরণ করেছে। ধর্ষণ এবং আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার কারণে ওই ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

Advertisement

২০২০ সালের ১৬ নভেম্বর হরিয়ানার একটি গ্রামে আত্মহত্যা করেন বছর ৫৫-র এক মহিলা। ওই মহিলার স্বামী থানায় অভিযোগ দায়ের করে দাবি করেন, তাঁর স্ত্রীকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে। পরে এই ঘটনার তদন্তে নামে পুলিশ। তদন্তে উঠে আসে ওই মহিলার বড় ছেলে মাদকাসক্ত। মাদক কেনার টাকা চাইতে পরিবারের সদস্যদের উপর অত্যাচার করতেন তিনি। মত্ত অবস্থায় নিয়মিত মাকেও ধর্ষণ করতেন। ওই ব্যক্তির মা আত্মহত্যা করার পর তাঁর দেহের ময়নাতদন্ত করা হয়। সেখানেও ধর্ষণের প্রমাণ মিলেছে বলে আদালতে জানায় পুলিশ।

ধর্ষণের দায়ে ২০২০ সালের অক্টোবর মাসে গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে। পুলিশ সূত্রে খবর, বছর কুড়ি আগে ওই মহিলার স্বামী মারা যান। তারপর দেওরকে বিয়ে করেন তিনি। তাই নিয়েও মাকে কথা শোনাত ছেলে। শারীরিক নিগ্রহে বাধা দিলে মারধর করা হত। আগেই ওই ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছিল পুলিশ। গোটা তদন্তপ্রক্রিয়ায় আত্মীয়স্বজন, প্রতিবেশী মিলিয়ে প্রায় ১৮ জন ওই ব্যক্তির বিরুদ্ধে সাক্ষ্য দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement