Heatwave Alert in Delhi

দিল্লিতে আবার তাপমাত্রা হতে পারে ৪৭ ডিগ্রি, সঙ্গে তাপপ্রবাহ, বৃহস্পতি পর্যন্ত জারি সতর্কতা

মৌসম ভবনের পূর্বাভাস, ১৪ জুন, আগামী শুক্রবার পর্যন্ত তাপপ্রবাহ চলতে পারে দিল্লিতে। বৃহস্পতিবার পর্যন্ত গরমের কারণে সেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ২১:৫৭
গরমে হাঁসফাঁস দিল্লি।

গরমে হাঁসফাঁস দিল্লি। — ফাইল চিত্র।

মাঝে কিছু দিনের বিরতি ছিল। তা বলে নিস্তার নেই। দিল্লিতে আবার তাপমাত্রা ছুঁতে পারে ৪৭ ডিগ্রি সেলসিয়াস। সঙ্গে চলবে তাপপ্রবাহ। এমনটাই পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। বৃহস্পতিবার পর্যন্ত দিল্লি এবং সংলগ্ন এনসিআরে গরমের কারণে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

Advertisement

সোমবার দিল্লিতে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াস। টানা দু’দিন সেখানে দিনের তাপমাত্রা এ রকমই ছিল। পাশাপাশি, তাপপ্রবাহের পরিস্থিতিও তৈরি হয়েছে দিল্লি এবং এনসিআরে। শহরের কোথাও কোথাও দিনের তাপমাত্রা ছিল ৪৬ ডিগ্রি সেলসিয়াস। মৌসম ভবন সূত্রে জানা গিয়েছে, দিল্লির নারেলায় সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৬.৬ ডিগ্রি সেলসিয়াস। তার পরেই রয়েছে নজফগড়। সেখানে দিনের তাপমাত্রা ছিল ৪৬.৩ ডিগ্রি সেলসিয়াস। পালামে দিনের তাপমাত্রা ছিল ৪৪.১ ডিগ্রি সেলসিয়াস। লোধি রোডে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৩.৮ ডিগ্রি সেলসিয়াস। মৌসম ভবনের পূর্বাভাস, ১৪ জুন, আগামী শুক্রবার পর্যন্ত তাপপ্রবাহ চলতে পারে দিল্লিতে। বৃহস্পতিবার পর্যন্ত গরমের কারণে সেখানে কমলা সতর্কতা জারি করা হয়েছে।

অন্য দিকে, গরম থেকে মুক্তি পেতে চলেছে গুজরাত। গত কয়েক দিন ধরে সেখানে তাপপ্রবাহ চলছে। মৌসম ভবন জানিয়েছে, বুধবারের মধ্যে গুজরাতে প্রবেশ করছে বর্ষা।

আরও পড়ুন
Advertisement