Explosion at IOC depot

ইন্ডিয়ান অয়েলের ডিপোয় বিস্ফোরণ চেন্নাইয়ে, এক কর্মীর মৃত্যু, গুরুতর আহত আরও এক জন

চেন্নাই পুলিশ জানিয়েছে, তোন্ডিয়ারপেট এলাকার ওই তেলের ডিপোর ট্যাঙ্কে মেরামতির জন্য ঝালাইয়ের কাজ চলাকালীন দুর্ঘটনা ঘটে। দু’টি ইথানল ভর্তি ট্যাঙ্কে হয় বিস্ফোরণ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১৮:২৮
আগুনে জ্বলছে আইওসির ডিপো।

আগুনে জ্বলছে আইওসির ডিপো। ছবি: পিটিআই।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন (আইওসি)-এর তেলের ডিপোয় বিস্ফোরণে মৃত্যু হল এক কর্মীর। বুধবার বিকেলের ওই ঘটনায় গুরুতর অগ্নিদগ্ধ হয়েছেন আরও এক জন।

Advertisement

চেন্নাই পুলিশ জানিয়েছে, তোন্ডিয়ারপেট এলাকার ওই তেলের ডিপোর ট্যাঙ্কারের মেরামতির কাজ চলাকালীন দুর্ঘটনা ঘটে। ঝালাইয়ের কাজ চলাকালীন আগুনের ফুলকি থেকে ইথানল ভর্তি দু’টি ট্যাঙ্কারে হঠাৎ বিস্ফোরণ ঘটে বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। তবে কর্মীদের তৎপরতায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসে।

আইওসি সূত্রের খবর, বিস্ফোরণে পেরুমল নামে এক ঝালাইকর্মীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। গুরুতর জখম আর এক কর্মীকে ভর্তি করানো হয় হাসপাতালে। দুর্ঘটনার পরে আইওসির পদস্থ আধিকারিকেরা ডিপো পরিদর্শনে যান। সংস্থার তরফে জানানো হয়েছে দুর্ঘটনার জেরে তোন্ডিয়ারপেট ডিপোর অগ্নিসুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখার কাজ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement