Bihar

লালুকে পশুখাদ্য মামলায় জেলে পাঠানো বিচারক বসলেন বিয়ের পিঁড়িতে, পাত্রী বিজেপি নেত্রী

২০০৬-য় স্ত্রীকে হারান শিবপাল। কয়েক বছর আগে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু হয় নূতনের। দু’জনেরই সন্তান রয়েছে। পরিবার এবং সন্তানদের সম্মতি মেলার পরই নূতন ও শিবপাল বিয়ে করার সিদ্ধান্ত নেন।

Advertisement
সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৭
চার হাত এক হল নূতন তিওয়ারি ও শিবপাল সিংহের।

চার হাত এক হল নূতন তিওয়ারি ও শিবপাল সিংহের। টুইটার থেকে নেওয়া।

বিয়ের পিঁড়িতে বসলেন বিশেষ সিবিআই আদালতের প্রাক্তন বিচারক ৫৯ বছরের শিবপাল সিংহ। পাত্রী বিজেপি নেত্রী, ৫০ বছরের নূতন তিওয়ারি। দু’জনেরই এটা দ্বিতীয় বিয়ে। শিবপালই পশুখাদ্য মামলায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবকে দোষী সাব্যস্ত করেছিলেন।

পাত্রী নূতন নিজেও আইন ব্যবসার সঙ্গে যুক্ত। গোড্ডা জেলা আদালতে আইনজীবী হিসেবে যুক্ত থাকার পাশাপাশি এলাকায় দাপুটে বিজেপি নেত্রী হিসাবেও তাঁর পরিচিতি রয়েছে। শিবপাল গত তিন বছর ধরে গোড্ডার অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক (প্রথম) হিসাবে কর্মরত। ক’দিন আগে দুমকার বাসুকিনাথ মন্দিরে ঘরোয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে চার হাত এক হয়।

Advertisement

সূত্রের খবর, ২০০৬-য় স্ত্রীকে হারান শিবপাল। তাঁর এক ছেলে এবং এক মেয়ে। অন্য দিকে, কয়েক বছর আগে দুর্ঘটনায় স্বামীকে হারান নূতন। তাঁর এক মেয়ে রয়েছে। পরিবার ও ছেলে-মেয়েরা সম্মতি দেওয়ার পর দু’জন বিয়ে করার সিদ্ধান্ত নেন বলে নূতনের ঘনিষ্ঠরা জানাচ্ছেন। নূতন ও শিবপালের বিয়ে করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সকলে।

এখন ৫৯, আগামী বছরই চাকরি থেকে অবসর নেবেন শিবপাল। রাঁচী জেলা কোর্টে বিশেষ সিবিআই বিচারক হিসেবে কাজ করার সময় তিনি-ই লালুপ্রসাদকে দু’টি পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত করেছিলেন। তার মধ্যে একটি মামলায় (দুমকা ট্রেজারি) শিবপাল ১৪ বছরের কারাদণ্ড দিয়েছিলেন লালুকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement