Bomb Threat

দুবাইগামী বিমানে বোমাতঙ্ক! দিল্লি বিমানবন্দরে এল ‘উড়ো’ ইমেল, চলতি মাসে দ্বিতীয় ঘটনা

চলতি মাসের শুরুতে দিল্লি বিমানবন্দরে এমনই এক ‘উড়ো’ মেল পান কর্তৃপক্ষ। দিল্লি-টরেন্টোগামী বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছিল। সেই ইমেলে লেখা ছিল, টরেন্টোগামী বিমানে বোমা রাখা রয়েছে। সেই একই বয়ান এ বারও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ১১:৪৬
Dubai-bound plane from Delhi gets hoax bomb threat via email

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর। — ফাইল চিত্র।

দুবাইগামী বিমানে বোমা আছে! দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের অফিসে এমনই এক ইমেল আসে। সেই ইমেলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় বিমানবন্দর চত্বরে। বোমাতঙ্কে ভুগতে থাকেন যাত্রীরা। তবে পুলিশ সূত্রে খবর, বিমানটি পরীক্ষা করে কোনও সন্দেহজনক কিছু মেলেনি।

Advertisement

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, সকাল ৯টা ৩৫ মিনিট নাগাদ ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে দিল্লি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেডের অফিসে ইমেলটি আসে। সেই ইমেলে দাবি করা হয়, দিল্লি থেকে দুবাইগামী বিমানের মধ্যে বোমা রয়েছে। ইমেলটি পাওয়ার সঙ্গে সঙ্গেই বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়।

তার পরও বিমানটি খালি করে দিয়ে তল্লাশি অভিযান শুরু হয়। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকেও। তারা এসে তল্লাশি করে। তবে বিমানের মধ্যে কিছুই মেলেনি বলে খবর। কর্তৃপক্ষের থেকে সবুজ সঙ্কেত মেলার পরই যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশে পাড়ি দেয় ওই বিমানটি।

চলতি মাসের শুরুতে দিল্লি বিমানবন্দরে এমনই এক ‘উড়ো’ মেল পান কর্তৃপক্ষ। দিল্লি-টরেন্টোগামী বিমানে বোমাতঙ্ক ছড়িয়েছিল। সেই ইমেলে লেখা ছিল, টরেন্টোগামী বিমানে বোমা রাখা রয়েছে। মেলের খবর ছড়াতেই আতঙ্ক ছড়ায় বিমানবন্দরে। দ্রুত যাত্রীদের সেখান থেকে সরিয়ে ফেলেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

তার পর সেই বিমানটি একটি ফাঁকা জায়গায় নিয়ে যাওয়া হয়। তবে তল্লাশি চালিয়েও বিমানের মধ্যে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। ওই বিমানে ছিলেন ৩০১ জন যাত্রী এবং ১৬ জন বিমানকর্মী। তদন্তে পুলিশ জানতে পারে, একটি ভুয়ো ইমেল আইডি থেকে বোমাতঙ্ক বার্তাটি পাঠানো হয়েছিল। পুলিশ সূত্রে খবর, ওই মেলের নেপথ্যে রয়েছে এক ১৩ বছর বয়সি কিশোর। নিছক মজার ছলে ওই মেল পাঠিয়েছিল বলে পুলিশকে জানায় অভিযুক্ত। দুবাইগামী বিমানের বোমাতঙ্ক ছড়ানো ইমেল কে পাঠাল, সেই তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement