EPFO

শীঘ্রই প্রভিডেন্ট ফান্ডে সুদের টাকা মিলবে, কর্মচারীর ক্ষোভের মুখে জানিয়ে দিল ইপিএফও

গত অক্টোবর মাসেই ইপিএফও-র তরফে জানানো হয়েছিল, ২০২১-২০২২ অর্থবর্ষের জন্য কর্মচারীদের বকেয়া সুদ দ্রুত মিটিয়ে দেওয়া হবে। কিন্তু ঘোষণার পরেও কর্মীদের অ্যাকাউন্টে সুদের টাকা ঢোকেনি।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২০:৩২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ফাইল চিত্র।

গত অক্টোবর মাসেই এমপ্লয়িজ় প্রফিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইপিএফও)-এর তরফে জানানো হয়েছিল, ২০২১-২০২২ অর্থবর্ষের জন্য কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ডে বকেয়া সুদ দ্রুত মিটিয়ে দেওয়া হবে। কিন্তু এই ঘোষণার পরেও কর্মীদের অ্যাকাউন্টে সুদ বাবদ বকেয়া অর্থ ঢোকেনি। এ নিয়ে কর্মচারীদের একটা বড় অংশের মধ্যে ক্ষোভ বাড়ছিল। তাঁরা সমাজ মাধ্যমে এ নিয়ে ক্ষোভ উগরে দিচ্ছিলেন।

আলেকজান্ডার স্টুয়ার্ট নামের এক জন টুইটার ব্যবহারকারী সম্প্রতি ইপিএফও-র উদ্দেশে টুইট করেন, “কর্মচারীদের সুদ না দেওয়া হলে কেন তাঁদের প্রাপ্য বেতন থেকে ট্যাক্স কাটা হচ্ছে?” দেশের বিরোধী দলগুলি এ নিয়ে চুপ করে আছে কেন, তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তাঁর টুইটে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর সচিবালয় ছাড়াও দুই বিরোধী দল কংগ্রেস এবং আপের নাম উল্লেখ করা হয়।

Advertisement

তাঁর এই দৃষ্টি আকর্ষণের চেষ্টা সফল হয়েছে। কারণ এই টুইটের প্রেক্ষিতেই পাল্টা টুইট করে ইপিএফও জানিয়েছে, কর্মচারীদের সুদ দেওয়ার প্রক্রিয়া শুরু করেছে তারা। পিএফ অ্যাকাউন্ট গ্রাহকদের উদ্দেশে ইপিএফও-র বার্তা, “প্রিয় সদস্যরা, আপনাদের সুদ বাবদ অর্থ দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই আপনাদের অ্যাকাউন্টে তা জমা পড়ে যাবে।” একই সঙ্গে ইপিএফও-র তরফে জানানো হয়েছে, কর্মচারীদের সুদ বাবদ পুরো অর্থই দেওয়া হবে। কর্মচারীরা তাঁদের প্রাপ্য অর্থের পুরোটাই পেয়ে যাবেন বলে আশ্বাস দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement