Amritsar Blast

অমৃতসরে স্বর্ণ মন্দিরের কাছে হেরিটেজ সরণিতে বিস্ফোরণ, আহত বেশ কয়েক জন, শুরু তদন্ত

এক স্থানীয় বাসিন্দা দাবি করেছেন, বিস্ফোরণস্থলের কাছ দিয়ে রিকশা চড়ে যাচ্ছিলেন ছ’জন তরুণী। বিস্ফোরণের অভিঘাতে তাঁরা রিকশা থেকে ছিটকে পড়ে আহত হয়েছেন।

Advertisement
সংবাদ সংস্থা
অমৃতসর শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১২:৫৬
representational image

অমৃতসরের স্বর্ণ মন্দিরের কাছে বিস্ফোরণ। — প্রতীকী ছবি।

পঞ্জাবের অমৃতসরের স্বর্ণ মন্দিরের কাছে বিস্ফোরণ। আহত বেশ কয়েক জন। শনিবার রাতে আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

স্বর্ণ মন্দিরের কাছেই হেরিটেজ স্ট্রিট। শনিবার রাতে সেই সরণিই কেঁপে উঠল বিস্ফোরণের শব্দে। বিস্ফোরণের অভিঘাতে সরণির পাশের হোটেলের কাচ গুঁড়িয়ে যায়। জঙ্গি নাশকতার ঘটনা কি না খতিয়ে দেখছে পুলিশ। অমৃতসরের পুলিশ কমিশনার নাউনিহাল সিংহ বলেন, ‘‘এখনই কিছু বলা সম্ভব নয়। তদন্ত চলছে। সমস্ত দিক খতিয়ে দেখা হচ্ছে।’’

Advertisement

এক স্থানীয় বাসিন্দা দাবি করেছেন, বিস্ফোরণস্থলের কাছ দিয়ে রিকশা চড়ে যাচ্ছিলেন ছ’জন তরুণী। বিস্ফোরণের অভিঘাতে তাঁরা রিকশা থেকে ছিটকে পড়ে আহত হয়েছেন। তবে রবিবার সকালে পুলিশ জঙ্গি নাশকতার সম্ভাবনাকে বিশেষ আমল দিতে চায়নি। অকুস্থল থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। সূত্রের খবর, গ্যাসের পাইপলাইন ফেটেই বিস্ফোরণ হল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

রবিবার সকালে পঞ্জাব পুলিশের তরফ থেকে বিবৃতি জারি করা হয়। তাতে জানানো হয়, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে। মানুষকে গুজব ছড়ানো থেকে বিরত থাকারও আবেদন করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement