Bihar Hooch Tragedy

বিহার মদকাণ্ডে হোতা এক হোমিওপ্যাথি কম্পাউন্ডার! গ্রেফতার সব মিলিয়ে পাঁচ

বিষমদ খেয়ে বিহারের সারণে মৃত্যু হয় সত্তরের বেশি মানুষের। মদ নিষিদ্ধ নীতীশ-রাজ্যে এই মৃত্যুর ঘটনায় তোলপাড় শুরু হয় রাজ্য রাজনীতিতে।

Advertisement
পটনা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১১:১৮
বিষমদকাণ্ডে শোরগোল বিহারে। তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য।

বিষমদকাণ্ডে শোরগোল বিহারে। তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। প্রতীকী চিত্র।

বিহারের সারণে বিষমদকাণ্ডে ৫ জনকে গ্রেফতার করল পুলিশ। বিষমদকাণ্ডের তদন্ত করছে বিহার পুলিশের বিশেষ তদন্তকারী দল। সারণের এসপি সন্তোষ কুমার বলেন, ‘‘নির্দেশ অনুযায়ী তদন্ত করছে বিশেষ তদন্তকারী পুলিশ। তদন্তে দেখা যাচ্ছে, এই কাণ্ডের মূল অভিযুক্ত এক হোমিওপ্যাথি কম্পাউন্ডার।’’

ইতিমধ্যে জিজ্ঞাসাবাদে এই সব কথা স্বীকার করে নিয়েছেন অভিযুক্তরা। মদকাণ্ড নিয়ে পুলিশ অফিসার আরও বলেন, ‘‘প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, কম্পাউন্ডার তাঁর সহযোগীদের সহায়তায় হোমিওপ্যাথি ওষুধ এবং চিনি মিশিয়ে নকল মদ তৈরি করতেন। এর পর বেশ কিছু অসাধু ব্যবসায়ীর সহযোগিতায় সেগুলো বাজারে ছড়িয়ে পড়ত।’’

Advertisement

তিনি এ-ও জানান, পুলিশ ইতিমধ্যে একটি গাড়ি বাজেয়াপ্ত করেছে। ওই গাড়ি করে উত্তরপ্রদেশ থেকে নানা রাসায়নিক আসত। তার মধ্যেই থাকত মদের বোতল। রাসায়নিক বোতলে মদ ভর্তি করে চলত এই চোরাকারবার।

আগেই বিষমদকাণ্ডে ৯ জনকে গ্রেফতার করেছে বিশেষ তদন্তকারী দল। উল্লেখ্য, ২০১৬ সাল থেকে বিহারে মদ বিক্রি নিষিদ্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement