Bharat Jodo Yatra

‘রাহুল গান্ধীকে মেরে ফেলেছি আমি’! সাংবাদিক বৈঠকে এমন দাবি শোনা গেল কার মুখে?

রাহুলের এমন মন্তব্যে সাংবাদিক বৈঠকে অনেকেই হতবাক হয়ে যান। তাঁদের উদ্দেশে তিনি বলেন, ‘‘আমার কি কথা আপনারা বুঝতে পারছেন না? তা হলে হিন্দু ধর্ম সম্পর্কে একটু পড়াশোনা করুন।

Advertisement
সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ২৩:১৩
সাংবাদিক বৈঠকে রাহুল গান্ধী।

সাংবাদিক বৈঠকে রাহুল গান্ধী। ছবি: পিটিআই।

তিনিই খুন করে ফেলেছেন রাহুল গান্ধীকে। ভারত জোড়ো যাত্রার ফাঁকে হরিয়ানায় সাংবাদিক বৈঠকে সোমবার এমনটাই দাবি করলেন স্বয়ং রাহুল!

ভারত জোড়ো যাত্রার মাধ্যমে প্রাক্তন কংগ্রেস সভাপতির ভাবমূর্তি বদল হয়েছে কি না, সে সংক্রান্ত প্রশ্নের উত্তরে রাহুল জানান, তিনি ভাবমূর্তি নিয়ে চিন্তিত নন। ভারত জোড়ো যাত্রার প্রসঙ্গে শুধুমাত্র তাঁকে তুলে ধরা উচিত নয় বলেও জানান রাহুল। এর পরেই তিনি বলেন, ‘‘যে রাহুল গান্ধীর ছবি আপনাদের মস্তিষ্কের অন্দরে রয়েছে, আমি তাঁকে মেরে ফেলেছি। আমার মনে তাঁর কোনও স্থান নেই। তিনি চলে গিয়েছেন। এখন যাঁকে আপনারা দেখছেন তিনি রাহুল গান্ধী নন।’’

Advertisement

রাহুলের এমন মন্তব্যে সাংবাদিক বৈঠকে অনেকেই হতবাক হয়ে যান। তাঁদের উদ্দেশে ওয়েনাড়ের কংগ্রেস সাংসদ বলেন, ‘‘আমার কথা কি আপনারা বুঝতে পারছেন না? একটু হিন্দু ধর্ম সম্পর্কে পড়াশোনা করুন। ভগবান শিব সম্পর্কে জানুন, সব বুঝতে পারবেন। এ ভাবে ঘাবড়ে যাবেন না।’’ এর পর নিজের মন্তব্যের ব্যাখ্যা করে রাহুল বলেন, ‘‘আসলে রাহুল গান্ধী আপনাদের মনে রয়েছে। আমার মনে নেই। রাহুল গান্ধী বিজেপির মস্তিষ্কে। আমার মস্তিষ্কে নেই।’’

প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করেছেন রাহুল। দীর্ঘ এই পদযাত্রা-পর্বে তাঁর চেহারা অনেকটাই বদলে গিয়েছে। গালে গজিয়েছে লম্বা দাড়ি। আর তা নিয়ে ধারাবাহিক কটাক্ষ করছেন বিজেপি নেতারা। সম্প্রতি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা গুজরাতে গিয়ে রাহুলের সঙ্গে ইরাকের নিহত প্রেসিডেন্ট সাদ্দাম হুসেনের তুলনা করছিলেন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement