Allahabad High Court

চিন্ময়ানন্দের ধর্ষণ মামলা প্রত্যাহারের আর্জি খারিজ

হরিদ্বারের আশ্রমে এক ছাত্রীকে বন্দি করে রেখে দিনের পর দিন ধর্ষণ করার অভিযোগ উঠেছিল চিন্ময়ানন্দের বিরুদ্ধে। সেই মামলাটি প্রত্যাহার করতে চেয়ে সক্রিয় হয় যোগী সরকার।

Advertisement
সংবাদ সংস্থা
প্রয়াগরাজ শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ০৭:১৪
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিম্ন আদালতের পরে ইলাহাবাদ হাই কোর্টেও ধাক্কা খেল যোগী আদিত্যনাথের সরকার। প্রাক্তন বিজেপি সাংসদ স্বামী চিন্ময়ানন্দের বিরুদ্ধে চলা ধর্ষণ মামলা প্রত্যাহার করতে চেয়ে যোগী সরকারের আর্জি খারিজ করে দিয়েছে হাই কোর্ট।

হরিদ্বারের আশ্রমে এক ছাত্রীকে বন্দি করে রেখে দিনের পর দিন ধর্ষণ করার অভিযোগ উঠেছিল চিন্ময়ানন্দের বিরুদ্ধে। সেই মামলাটি প্রত্যাহার করতে চেয়ে সক্রিয় হয় যোগী সরকার। কিন্তু শাহজহানপুরের নিম্ন আদালত সরকারের আর্জি খারিজ করে দেয়। গত সপ্তাহের শেষ দিকে মামলাটি হাই কোর্টে উঠলে সেখানেও নিম্ন আদালতের রায়ই বহাল রাখা হয়েছে। আদালত জানিয়েছে, আইনের চোখে সবাই সমান।

Advertisement

২০১৯ সালে প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা প্রাক্তন বিজেপি সাংসদ চিন্ময়ানন্দের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি হরিদ্বারের আশ্রমে আইন পড়ুয়া এক ছাত্রীকে দিনের পর দিন বন্দি করে রেখে ‘সেবা’র নামে ধর্ষণ করেছেন। বারবার নির্যাতিতা হয়ে সেই পড়ুয়া নিজেই গোটা ঘটনা ক্যামেরাবন্দি করে। সেই সংক্রান্ত ভিডিয়ো ছড়িয়ে পড়ার পরে তীব্র সমালোচনার মুখে অস্বস্তি এড়াতে তাঁকে বহিষ্কার করে বিজেপি। কয়েক মাস আগে সেই মামলাটি প্রত্যাহার করে নিতে সক্রিয় হয় যোগী আদিত্যনাথ সরকার। কিন্তু শাহজহানপুরের নিম্ন আদালত সরকারের আর্জি খারিজ করে দেয়। এর পরে হাই কোর্টে যায় সরকার। হাই কোর্ট রাজ্যের মামলা প্রত্যাহারের আর্জি খারিজ করে দিলেও৩০ অক্টোবর অবধি চিন্ময়ানন্দের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নিতে বারণ করেছে। ধর্ষণে অভিযুক্ত বিজেপি নেতাকে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানাতে বলেছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement