Raghav Chadha

‘প্রাপ্যের অতিরিক্ত’! পরিণীতিকে বিয়ের আগে বাংলো থেকে উচ্ছেদের নোটিস আপ সাংসদ রাঘবকে

দীর্ঘ দিন সরকারি বাংলো দখল করে রাখা প্রাক্তন সাংসদদের প্রায়শই উচ্ছেদের নোটিস পাঠানো হয়। কিন্তু কোনও বর্তমান সাংসদকে এমন উচ্ছেদের নোটিস পাঠানোর ঘটনা নজিরবিহীন বলে অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৬:১৭
AAP MP Raghav Chadha vs Rajya Sabha secretariat over bungalow above his grade

পরিণীতি চোপড়া এবং রাঘব চড্ডা। ফাইল চিত্র।

প্রথম বারের সাংসদ হিসাবে তাঁর যা মর্যাদা, তার তুলনায় উঁচু মানের বাংলো পেয়েছেন রাঘব চড্ডা। এ কথা জানিয়ে আম আদমি পার্টি (আপ)-র রাজ্যসভা সাংসদকে মধ্য দিল্লির পান্ডারা রোডের বাংলো খালি করার নির্দেশ দিল রাজ্যসভা সচিবালয়।

ঘটনাচক্রে, বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়ার সঙ্গে বাগ্‌দান পর্বের পরেই ‘ঘরছাড়া’ হওয়ার মুখে ৩৫ বছরের রাঘব। তবে রাজ্যসভা হাউস কমিটির ওই নোটিসকে চ্যালেঞ্জ করে দিল্লির পাটিয়ালা হাউস কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। শনিবার মামলার পরবর্তী শুনানি হবে।

Advertisement

দীর্ঘ দিন সরকারি বাংলো দখল করে রাখা প্রাক্তন সাংসদদের প্রায়শই উচ্ছেদের নোটিস পাঠানো হয় লোকসভা এবং রাজ্যসভা সচিবালয়ের পক্ষ থেকে। সম্প্রতি আদালতের রায়ে রাহুল গান্ধী সাংসদ পর হারানোর পরে নজিরবিহীন দ্রুততার সঙ্গে তাঁকে বাংলো ছাড়ার নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু কোনও বর্তমান সাংসদকে এমন উচ্ছেদের নোটিস পাঠানোর ঘটনাও নজিরবিহীন বলে অভিযোগ উঠেছে।

গত বছরের মে মাসে দিল্লি থেকে রাজ্যসভায় নির্বাচিত হয়েছিলেন রাঘব। সে সময় রাজ্যসভার হাউস কমিটি তাঁর জন্য ওই টাইপ-ফোর বাংলোটি বরাদ্দ করেছিল। কিন্তু রাজ্যসভা সচিবালয়ের যুক্তি, ওই শ্রেণির বাংলো সাধারণত প্রবীণ সাংসদ বা কেন্দ্রীয় প্রতিমন্ত্রীদের জন্য বরাদ্দ করা হয়। প্রথম বারের সাংসদ রাঘব পেতে পারেন টাইপ-ফাইভ বাংলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement