Maharashtra

প্রাক্তন স্বামীই শিকল দিয়ে বেঁধে ফেলে রেখেছিলেন আমেরিকান মহিলাকে? দায়ের খুনের চেষ্টার মামলা

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেই আমেরিকান মহিলা দাবি করেছেন, তাঁর প্রাক্তন স্বামী শিকলে বেঁধে জঙ্গলে ফেলে রেখেছিলেন তাঁকে। যদিও সেই অভিযোগের সত্যতা যাচাই করে দেখছে পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১১:১৩
A Case of attempt to murder lodged against ex-husband of the lady rescued from forest of Maharashtra dgtl

মহারাষ্ট্রের জঙ্গল থেকে উদ্ধার মহিলা। ছবি: এক্স।

মহারাষ্ট্রের সিন্ধুদুর্গ জেলায় জঙ্গল থেকে শনিবার বছর পঞ্চাশের এক আমেরিকান মহিলাকে উদ্ধার করেছে পুলিশ। ললিতা কাই নামে ওই মহিলাকে লোহার শিকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়েছিল। সেই ঘটনায় এ বার মহিলার প্রাক্তন স্বামীর বিরুদ্ধে খুনের চেষ্টার অভিযোগে মামলা রুজু করেছে পুলিশ। ওই মহিলাকে উদ্ধারের পর গোয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য। আপাতত সেখানেই চিকিৎসাধীন তিনি। পুলিশ সূত্রে খবর, হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই মহিলা একটি লিখিত অভিযোগ জানিয়েছেন পুলিশের কাছে। সেই অভিযোগপত্রের ভিত্তিতেই মামলা রুজু করা হয়েছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, অভিযোগপত্রে মহিলার দাবি, তাঁর প্রাক্তন স্বামীই লোহার শিকল দিয়ে তাঁকে জঙ্গলের মধ্যে বেঁধে রেখে দিয়েছিলেন। উল্লেখ্য, যে জঙ্গল থেকে তাঁকে উদ্ধার করা হয়েছিল, সেটি সিন্ধুদুর্গ জেলা সোনুরলি গ্রামের কাছেই। এই এলাকা থেকে গোয়ার সীমানা কাছেই। উদ্ধারের সময় মানসিক সমস্যায় ভুগছিলেন তিনি, তাই গোয়ার একটি হাসপাতালে তাঁকে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।

সিন্ধুদুর্গ জেলার পুলিশ সুপার সৌরভ আগরওয়াল জানিয়েছেন, মহিলার অভিযোগের ভিত্তিতে মামলা রুজু করা হয়েছে। তবে তিনি প্রাক্তন স্বামীর বিরুদ্ধে যে অভিযোগ আনছেন, সেটির সত্যতাও যাচাই করার চেষ্টা করছেন পুলিশকর্মীরা। পাশাপাশি, মহিলার বয়ান রেকর্ড করাও বাকি রয়েছে বলে জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, ললিতা কাই নামে ওই মহিলাকে উদ্ধারের সময় তাঁর একটি আধার কার্ডও পেয়েছে পুলিশ। সেটিতে তামিলনাড়ুর ঠিকানা উল্লেখ রয়েছে। একই সঙ্গে আমেরিকান পাসপোর্টের একটি প্রতিলিপিও ছিল মহিলার সঙ্গে। পুলিশ জানিয়েছে, ওই মহিলার ভিসার মেয়াদ ফুরিয়ে গিয়েছিল এবং তিনি গত ১০ বছর ধরে ভারতে রয়েছেন।

আরও পড়ুন
Advertisement