Astrological Tips

জ্যোতিষশাস্ত্র মতে শুক্র গ্রহের প্রতিকার হিরে কখন ধারণ করা উচিত?

প্ল্যাটিনামে হিরে ধারণ করা উচিত। শুক্রবার অথবা ভরণী, পূর্বফাল্গুনী, পূর্বষাঢ়া নক্ষত্রের সকালে শোধন করে মধ্যমাতে হীরা ধারণ করা উচিত।

Advertisement
সুপ্রিয় মিত্র
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১২:০৭
শুক্র গ্রহের রত্ন হিরে। শুক্রের প্রতিকারে হীরা ব্যবহৃত হয়।

শুক্র গ্রহের রত্ন হিরে। শুক্রের প্রতিকারে হীরা ব্যবহৃত হয়। প্রতীকী ছবি।

সৌর জগতের দ্বিতীয় অভ্যন্তরীণ গ্রহ শুক্র। সূর্যের ৪৮ ডিগ্রির মধ্যেই সারা বছর অবস্থান করে। ভোরে সূর্য ওঠার আগে পূর্ব আকাশে এবং সূর্য অস্তের পর পশ্চীম আকাশে খুবই ঔজ্জ্বল্যের সহিত অবস্থান করে।

বৃহস্পতি যেমন দেব গুরু, শুক্র দৈত্য গুরু। শুক্র সুখ দাতা গ্রহ। ভোগ বিলাস, বিপরীত লিঙ্গের সুখ, প্রেম ভালবাসা, সৃষ্টি, স্থাপত্য, শিল্প, কাব্য, ইতাদির উপর প্রভাব শুক্রের। গান, বাজনা, খেলাধূলা, শিল্পসৃষ্টির, উপর প্রভাব শুক্রের, শুক্র সার্থকতা দায়ী গ্রহ।

Advertisement

মানব শরীরে বায়ু এবং কফ প্রকৃতির উপর প্রভাব শুক্রের। সাধারণত যৌন বা কাম সংক্রান্ত বিষয়ের উপর প্রধান প্রভাব। অশুভ শুক্র যৌন বিকৃতি এবং ধ্বজভঙ্গ রোগের কারণ। এ ছাড়াও শুক্র মুখমণ্ডল, দৃষ্টিশক্তি, প্রজনন রস, প্রজনন অঙ্গ, মূত্র সংক্রান্ত অন্ত্র (ইউরিনারি সিস্টেম), অশ্রু সংক্রান্ত গ্রন্থি ইত্যাদির উপর শুভ বা অশুভ প্রভাব ফেলে।

শুক্র গ্রহের রত্ন হিরে। শুক্রের প্রতিকারে হীরা ব্যবহৃত হয়। হিরে প্রাকৃতিক রত্ন। হিরের আপেক্ষিক গুরুত্ব ৪, কঠোরতা ১০।

বৃষ, তুলা, মকর এবং কুম্ভ লগ্নের জাতকের শুক্র দগ্ধ, বক্রি, অশুভ গ্রহের দ্বারা পীড়িত বা নিচস্ত হলে হীরে ধারণ শুভ।

হিরের বিকল্প শ্বেত পোখরাজ, ওপেল, জারকন ( হীরার দশ গুন পরিমাণ ধারণ করা উচিত)।

প্ল্যাটিনামে হিরে ধারণ করা উচিত। শুক্রবার অথবা ভরণী, পূর্বফাল্গুনী, পূর্বষাঢ়া নক্ষত্রের সকালে শোধন করে মধ্যমাতে হীরা ধারণ করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement