Varun Dhawan

‘মনে রেখো, বাবার নাম ডোবানো যাবে না’, বরুণকে কেন বলেছিলেন ডেভিড ধওয়ান?

বরুণের ভাইঝি অঞ্জিনি ধওয়ান পা রাখছেন বলিউডে। বাড়ির মেয়ের প্রথম ছবি ‘বিন্নি অ্যান্ড ফ্যামিলি’মুক্তি পেতে চলেছে আগামী ২০ সেপ্টেম্বর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৩:৫৮
Image of David Dhawan and Varun Dhawan

ডেভিড ধওয়ানের সঙ্গে বরুণ। ছবি: সংগৃহীত।

ছেলে অভিনয় করবেন, না কি অন্য কোনও পেশা বেছে নেবেন, সে বিষয়ে মাথা ঘামাননি ডেভিড ধওয়ান। বরং বলেছিলেন, “চাইলে অভিনয় কর, কিন্তু বাবার নাম ডুবিয়ো না।”সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই দাবি করলেন অভিনেতা বরুণ ধওয়ান।

Advertisement

২০১২ সালে কর্ণ জোহরের ‘স্টুডেন্ট অফ দি ইয়ার’ ছবির হাত ধরে বলিউডে বরুণের আত্মপ্রকাশ। তার আগে ২০১০ সালে কর্ণ জোহরেরই ‘মাই নেম ইজ় খান’ছবিতে সহ-পরিচালক হিসাবে কাজ করেছিলেন তিনি। প্রথম থেকেই বরুণের অভিনয় দর্শকের প্রশংসা কুড়িয়েছে। কিন্তু সেই বরুণকেই নাকি তাঁর পরিচালক বাবা ডেভিড ধওয়ান সতর্ক করে দিয়েছিলেন, “অভিনয় যদি করতেই হয় মনে রেখো, বাবার নাম ডোবানো যাবে না।”

এক সাক্ষাৎকারে বরুণ জানান, তাঁর বাবা কোনও দিনই অভিনয় জগতে আসার জন্য জোর করেননি, এমনকি প্রভাবিতও করেননি। বরুণ বলেন, “বাবা ছোটবেলা থেকেই আমাকে সব দিয়েছেন। কীসে ভাল হবে, কোনটা আমার জন্য সেরা— সব তিনি ভেবেছেন। কিন্তু আমি জীবনে কোন পথ বেছে নেব, সেখানে তিনি কোনও মন্তব্য করেননি। শুধু বলেছিলেন, অভিনেতা হতে চাইলে আমি যেন ভাল চিত্রনাট্য, ভাল ছবি বেছে নিই। যাতে, অভিনেতা হিসাবে প্রতিষ্ঠিত হতে পারি।” বরুণের দাবি, ঠিক এই কারণেই তাঁর পরিচালক বাবা নিজের ছবিতে ছেলেকে কাজ করতে দেননি। আসলে তাঁদের পরিবারে ‘স্বজনপোষণে’র কোনও জায়গা নেই।

সম্প্রতি বরুণের ভাইঝি অঞ্জিনি ধওয়ান পা রাখছেন বলিউডে। অঞ্জিনি ডেভিড ধওয়ানের ভাই অনিল ধওয়ানের নাতনি। বাড়ির মেয়ের প্রথম ছবি ‘বিন্নি অ্যান্ড ফ্যামিলি’মুক্তি পেতে চলেছে আগামী ২০ সেপ্টেম্বর। সেই প্রসঙ্গে বরুণ বলেন, “আমার ভাইঝি। তবে এই ছবির দুনিয়ায় আমি ওর দাদার মতো। কিন্তু আমাদের পরিবারে পরস্পরকে সাহায্য করার কোনও ঐতিহ্য নেই। আমি ছবিটার প্রচারে যোগ দিয়েছি কারণ, ছবিটা ভাল, চিত্রনাট্য ভাল। এর বাইরে অঞ্জিনি যা করছে, তার পিছনে আমার কোনও ভূমিকা নেই। ওর সাফল্যেও আমার কোনও কৃতিত্ব নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement