Kiara Advani

Ritwika: ঊর্ধাঙ্গ অনাবৃত, চোখে স্বপ্নের ঘোর! কিয়ারা আডবাণীর স্মৃতি উসকে তথাগতর ক্যামেরায় ঋত্বিকা

ডাব্বুর ছবিতে কলাপাতায় ঊর্ধ্বাঙ্গ ঢেকেছিলেন কিয়ারা আডবাণী, ঋত্বিকার ঊর্ধ্বাঙ্গে সেটুকুও নেই!

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৫:৪৫
কিয়ারার পথে হাঁটলেন ঋত্বিকা

কিয়ারার পথে হাঁটলেন ঋত্বিকা

বাংলায় যেন বলিউডের গন্ধ! ডাব্বু রত্নানির ক্যালেন্ডার শ্যুটের স্মৃতি উসকে দিলেন ঋত্বিকা গুহ। ডাব্বুর সেই ছবিতে কলাপাতায় ঊর্ধ্বাঙ্গ ঢেকেছিলেন কিয়ারা আডবাণী। ঋত্বিকা কি তাঁর থেকেও বেশি সাহসী? কারণ, তাঁর ঊর্ধ্বাঙ্গে সেটুকুও নেই। মোমপলিশ ত্বকে আলো-আঁধার পিছলে নেমেছে। সাহসিনীর দস্তানায় ঢাকা দু’টি হাত জড়ো উন্মুক্ত বক্ষের কাছে। হাতে ধরা একটি কাকাতুয়া। তার দিকে তাকিয়ে তিনি। চোখে স্বপ্নের ঘোর। যেন এক্ষুণি পাখির মতোই ডানা মেলতে চান। ছবিতে এই গল্প দেখিয়েছেন চিত্রগ্রাহক তথাগত ঘোষ।

Advertisement

তথাগতর ছবিতে নারী বরাবরই ভিন্ন ধারার। তা বলে এতটাও সাহসী? চিত্রগ্রাহকের দাবি, ঋত্বিকার সঙ্গে কাজের খাতিরেই এই ফটোশ্যুটের আয়োজন। বিজ্ঞাপনী চিত্র শ্যুটের আগে কয়েকটি অন্য ধারার ছবি তুলেছেন মডেলের অনুমতি নিয়েই। ছবির কারণে কতটা নিন্দিত চিত্রগ্রাহক? তথাগতর দাবি, এখনও প্রশংসাসূচক মন্তব্যই শুনেছেন। ঋত্বিকা শিলিগুড়ির মেয়ে। ইংরেজিতে স্নাতকোত্তর পড়ছেন। বিশ্বরূপ বিশ্বাসের কাছে প্রশিক্ষণ নিচ্ছেন অভিনয়ের। পাশাপাশি, মডেলিং। অভিনয় দুনিয়ায় পা রাখার চেষ্টা। তাই কি এত সাহসী ছবি? ‘‘ক্যামেরার সঙ্গে বন্ধুত্ব করব বলেই নিজেকে এ ভাবে মেলে দিয়েছি। সব ধরনের ছবিতে যাতে স্বচ্ছন্দ থাকতে পারি। এই ধরনের সাহসী ছবির পাশাপাশি শাড়ি, গয়নায় সেজে ওঠা সনাতনী ছবিও আছে। সেখানেও আমি অনায়াস।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement