Shehzada

৩০ দিনে টেনেটুনে ৩০ কোটির ব্যবসা, চলতি সপ্তাহেই থামছে ‘শেহজ়াদা’র গাড়ি

১৭ ফেব্রুয়ারি মুক্তি পায় কার্তিক আরিয়ানের ‘শেহজ়াদা’। প্রথম থেকেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে ছবি। এক মাসেও বক্স অফিসে তার উত্থান হয়নি। চলতি সপ্তাহে থামছে ছবির দৌড়।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ২০:০৭
Shehzada run is going to end this week with a disastrous collection in box office.

ছবির বাজেটের অর্ধেক টাকাও বক্স অফিস থেকে তুলতে পারেনি ‘শেহজ়াদা’। ছবি: সংগৃহীত।

২০২২ সালে বক্স অফিসে ছবির পারফরম্যান্সের ভিত্তিতে তিনি পেয়েছিলেন তারকার তকমা। ২০২৩ সালের শুরুতে সেই তারকারই ছবি মুখ থুবড়ে পড়ল বক্স অফিসে। প্রায় এক মাস প্রেক্ষাগৃহে চলার পরেও ছবির বাজেটের অর্ধেক টাকাও তুলতে পারল না ‘শেহজ়াদা’। ‘সুপার ফ্লপ’ তকমা নিয়েই চলতি সপ্তাহেই প্রেক্ষাগৃহ থেকে বিদায় নিচ্ছে কার্তিক আরিয়ান ও কৃতি শ্যাননের ছবি।

বলিউডের বক্স অফিসে ২০২৩ সালের শুরুটা হয়েছে ‘পাঠান’ ঝড় দিয়ে। ২৫ জানুয়ারি মুক্তির পর এখনও ক্রিজ়ে টিকে রয়েছে শাহরুখ খানের এই ছবি। মুক্তির ৫০ দিন পরেও ‘পাঠান’ নিয়ে উদ্দীপনায় বিশেষ ভাটা পড়েনি। অন্য দিকে ‘পাঠান’-এর পরেই প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘শেহজ়াদা’। অল্লু অর্জুন অভিনীত এক দক্ষিণী ছবির রিমেক এই ছবি। ছবিতে অভিনয় করেছেন কার্তিক আরিয়ান ও কৃতি শ্যানন। প্রায় ৭৫ কোটি টাকার বাজেটে তৈরি এই ছবির প্রচারেও কোনও খামতি রাখেননি নির্মাতারা। তাতেও শেষরক্ষা হল না। মুক্তির প্রায় এক মাসের মাথায় বক্স অফিসে ছবির আয় মাত্র ৩২ কোটি ৫০ লক্ষ টাকা। কার্তিকের আগের ছবি ‘ভুল ভুলাইয়া ২’-এর প্রথম সপ্তাহেই ব্যবসা হয়েছিল ৫৫ কোটির বেশি। ‘শেহজ়াদা’ যে প্রায় অপ্রত্যাশিত ভাবে ব্যর্থ হয়েছে বক্স অফিসে, পরিসংখ্যান দেখে তা নিয়ে কোনও সন্দেহ নেই। দর্শকের চাহিদা খুব কম থাকায় এত দিন ঢিমে তালে চলছিল ‘শেহজ়াদা’। শোনা যাচ্ছে, চলতি সপ্তাহে শুক্রবারের আগেই প্রেক্ষাগৃহ থেকে তুলে নেওয়া হবে এই ছবি।

Advertisement

তবে ‘শেহজ়াদা’র ব্যর্থতা মনে রেখে দমে যেতে নারাজ কার্তিক। এর মধ্যেই বলিউডের উঠতি তারকা গিয়েছেন আমেরিকার প্রথম সফরে। সমাজমাধ্যমে ঘোষণা করেছেন ‘ভুল ভুলাইয়া ৩’ ছবিরও। ব্যর্থতা কাটিয়ে পরের ছবিতে এ বার মন দিতে চান কার্তিক। এর পর কিয়ারা আডবাণীর সঙ্গে ‘সত্য প্রেম কি কথা’ ছবিতে দেখা যেতে চলেছে কার্তিককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement