Mira Rajput

লুকোতে গিয়েও পারলেন না, কী এমন করতে গিয়ে ধরা পড়লেন শাহিদের স্ত্রী মীরা?

ছবিশিকারিরা মীরাকে দেখলেই ক্যামেরাবন্দি করতে চান। এ বার ক্যামেরার সামনে ধরা পড়লেন শাহিদের স্ত্রী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৬:৪৭
(বাঁ দিকে) শাহিদ কপূর (ডান দিকে) মীরা কপূর।

(বাঁ দিকে) শাহিদ কপূর (ডান দিকে) মীরা কপূর। ছবি: সংগৃহীত।

দু’জনের বয়সের ফারাক প্রায় ১৩ বছরের। তবে কথায় বলে, প্রেমে বয়স কখনও বাধা হতে পারে না। তাঁদের ক্ষেত্রে এ কথা যেন সত্যিই প্রযোজ্য। সম্বন্ধ করে ১৩ বছরের ছোট মীরা রাজপুতকে বিয়ে করেন অভিনেতা শাহিদ কপূর। দেখতে দেখতে ৯ বছর সংসার করে ফেললেন। দিল্লির সদ্য কলেজ পাশ করা মেয়েকে বিয়ে করেছিলেন মুম্বইয়ের নায়ক। মায়ানগরীর খ্যাতনামী অভিনেতাকে বিয়ে করে অন্য শহরে আসেন মীরা। যত্ন করে নিজের সংসার সাজিয়েছেন। শাহিদের কেরিয়ার গত কয়েক বছরে যেমন গতি নিয়েছে, তেমনই বেড়েছে শাহিদ-পত্নী মীরার পরিচিতি। যদিও অনেক সময় স্বামীর আলোতে আলোকিত হওয়ায় কটাক্ষের মুখেও পড়তে হয় তাঁকে। তাতে তাঁর পরিচিতিতে ভাঁটা পড়েনি। ছবিশিকারিরা তাঁকে দেখলেই ক্যামেরাবন্দি করতে চান। এ বার ক্যামেরার সামনে ধরা পড়লেন মীরা। কটাক্ষ ধেয়ে এল নেটপাড়ায়।

Advertisement

শরীরচর্চা কেন্দ্র থেকে বেরোচ্ছিলেন মীরা। এক হাতে কফি কাপ অন্য হাতে ফোন। বাইরে গুড়ি গুড়ি বৃষ্টি। মীরার মাথায় ছাতা ধরে রয়েছেন এক ব্যক্তি। তবে ক্যামেরা দেখতেই সচেতন হয়ে পড়েন শাহীদ-পত্নী। পাশে থাকা ব্যক্তি সরে যেতে বলেন। তার পরই আলোকচিত্রীদের পোজ় দিয়ে গাড়িতে উঠে পড়েন। এতক্ষণ অবধি সব ঠিক থাকলেও নেটগরিকদের চোখ এড়ায়নি মীরার ব্যবহার।

মীরাকে যে কারণে কটাক্ষ নেটাগরিকদের।

মীরাকে যে কারণে কটাক্ষ নেটাগরিকদের। ছবি: সংগৃহীত।

বিভিন্ন সময় নিজের করা মন্তব্যের কারণে ‘নাক-উঁচু’ হিসেবে চিহ্নিত হন মীরা। এ বার মীরার মাথায় অন্য কেউ ছাতা ধরেছেন দেখে রে রে করে উঠলেন নেটাগরিকরা। কেউ লিখেছেন, ‘‘নিজের ছাতা নিজে ধরতে পারেন না, কোথাকার রাজকুমারী।’’ অন্য একজন লেখেন, ‘‘পরে কফি খেতে পারতেন, ছাতা ধরতে কী অসুবিধে।’’ আরেকজনের মতে, ‘‘বি়ট্রেনের রাজকুমারী কেট মিডলটনও নিজের ছাতা নিজে ধরেন উনি কে?’’ যদিও নেতিবাচক মন্তব্যে কখনই খুব বেশি পাত্তা দেন না মীরা। শাহিদ ও দুই সন্তানকে নিয়ে সুখে রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement