Shah Rukh Khan

এত বছরের নিয়ম ভঙ্গ করে ক্যাটরিনাকে ঠোঁটে চুমু শাহরুখের, কী কারণে এমনটা করলেন বাদশাহ?

পর্দায় চুমু খাবেন না। এমনই কড়া নিয়ম মেনে চলতেন শাহরুখ খান, কিন্তু হঠাৎ ক্যাটরিনার জন্য নিয়ম ভঙ্গ করলেন কেন?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ২১:৪৪
shah rukh khan first kiss with katrina kaif

ক্যাটরিনার জন্য নিয়মভঙ্গ শাহরুখের। ছবি : সংগৃহীত।

তিনি রোম্যান্সের বাদশাহ। আট হোক কিংবা ৮০ প্রায় সব বয়সি মহিলারাই রয়েছেন তাঁর অনুরাগীর তালিকায়। পর্দায় প্রেম ফুটিয়ে তুলতে তিনি একমেবাদ্বিতীয়ম। তবে শাহরুখের একটা নিয়ম রয়েছে, তিনি পর্দায় চুমু খাবেন না। যাকে বলে ‘নো কিসিং পলিসি’। যার নড়চড় হয়নি এত বছরের কেরিয়ারে। কিন্তু সেই নিয়মভঙ্গ হয় ৪০তম ছবি ‘যব তক হ্যায় জান’-এর সময়। ২০১২ সালে মুক্তি পায় এই ছবি। পরিচালক যশ চোপড়ার শেষ ছবি। শাহরুখ খান, ক্যাটরিনা কইফ ও অনুষ্কা শর্মা অভিনীত এই ছবিতেই এত বছরের মেনে চলা নিয়ম ভাঙলেন অভিনেতা। চুম্বনের দৃশ্যে বিব্রত হয়েছেন শাহরুখ, তা-ও কেন ভাঙলেন? এত বছরের নিয়ম জানালেন অভিনেতা।

Advertisement

যে কোনও ছবিতে সইসাবুদ করার আগে দুটোই শর্ত রাখেন শাহরুখ। এক তিনি ঘোড়ায় চড়তে পারবেন না। দ্বিতীয়ত, পর্দায় চুম্বন করবেন না। কারণ দু’টি কাজই তাঁর জন্য চরম অস্বস্তিকর। শাহরুখের কথায়, ‘‘আমায় কেউ গল্প শোনাতে এলে আমি আগেই বলে দিই ঘোড়ায় চড়া ও চুম্বনের দৃশ্যে আপত্তি আছে।’’

এই ছবির জন্যও প্রথমে আপত্তি থাকলেও পরে অবশ্য ক্যাটরিনার ঠোঁটে‌ ঠোঁট ছোঁয়ান অভিনেতা। শাহরুখের কথায়, ‘‘শুটিং সেটে প্রায় ১০০ মানুষের সামনে এ ধরনের দৃশ্যে অভিনয় কতটা বিব্রতকর ছিল তা জানিয়েছিলাম যশজিকে। প্রথমে অবশ্য আদিত্য চোপড়া ও যশ চোপড়া দু’জনেই বলেন চুম্বনের দৃশ্যে অভিনয় করতে হবে না। পরে আমাকে বাধ্য করেন ওঁরা। এ ছাড়া পারিশ্রমিকও দেন।’’ যদিও তার পর এখনও পর্যন্ত কোনও ছবিতে অন্য কোনও নায়িকার সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা যায়নি শাহরুখকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement