Shabana Azmi

পাশে জাভেদ আখতার, অঝোরে কাঁদলেন শাবানা আজ়মি! কোন বিষয়ে এমন প্রতিক্রিয়া অভিনেত্রীর?

স্পষ্ট মতামত রাখার জন্য পরিচিত শাবানা আজ়মি ও জাভেদ আখতার দু’জনই। কিন্তু, কেন কান্নায় ভেঙে পড়লেন অভিনেত্রী?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১৬:৪৬
Shabana Azmi said that she cried a lot after watching Chandu Champion

শাবানা আজ়মি ও জাভেদ আখতার। ছবি-সংগৃহীত।

বিভিন্ন বিষয় নিয়ে স্পষ্ট মতামত রাখেন অভিনেত্রী শাবানা আজ়মি। কিন্তু এ বার নাকি একটি বিষয়ে চোখের জল ধরে রাখতে পারলেন না। অঝোরে কাঁদলেন তিনি। নিজেই জানালেন বর্ষীয়ান অভিনেত্রী। পুরো ঘটনার সাক্ষী থাকলেন স্বামী জাভেদ আখতার।

Advertisement

সম্প্রতি মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ানের ‘চন্দু চ্যাম্পিয়ন’। ভারতের প্রথম প্যারা-অলিম্পিকে স্বর্ণপদক বিজয়ী, পদ্মশ্রী সম্মান প্রাপ্ত মুরলীকান্ত পেটকরের চরিত্রে অভিনয় করে প্রশংসা পাচ্ছেন কার্তিক। অনেকেই বলছেন, জীবনের সেরা অভিনয়টা করে ফেলেছেন তিনি। এই ছবি দেখলেন শাবানা ও জাভেদও। ছবি দেখতে দেখতেই নাকি কেঁদে ভাসালেন শাবানা।

বর্ষীয়ান অভিনেত্রী শাবানা প্রেক্ষাগৃহ থেকে বেরিয়ে এসে ছবিশিকারিদের বলেন, ‘‘আমি তো কেঁদে কেঁদে পাগল হয়ে গেলাম। কার্তিক খুব ভাল কাজ করেছেন।’’ পাশ থেকে সঙ্গে সঙ্গে জাভেদ আখতার বলেন, ‘‘কবীরও খুব ভাল কাজ করেছেন। অনেক দিন পরে আমি ওঁর ছবি দেখলাম।’’ শাবানা ও জাভেদের এই ভিডিয়ো নেটদুনিয়ায় মুহূর্তে ছড়িয়ে পড়ে।

‘চন্দু চ্যাম্পিয়ন’ ছবিতে অভিনয় করা নিয়ে কার্তিক সংবাদমাধ্যমকে বলেছিলেন, “এত দিন মানুষ মুরলীকান্ত পেটকর সম্পর্কে জানতেন না। দেশ ও সারা বিশ্বের মানুষকে এই গল্পটা জানানো প্রয়োজন ছিল। মুরলী স্যর নিজেও খুব খুশি। ওঁর জীবনের গল্প আপনাদের সকলের কাছে পৌঁছচ্ছে। ১৫ বছর পর নিজের প্রাপ্য তিনি পাচ্ছেন মনে হয়।”

এই ছবির জন্য শরীরেও পরিবর্তন এনেছিলেন কার্তিক। তার জন্য বহু পরিশ্রমও করতে হয়েছিল তাঁকে। অভিনেতা বলেছিলেন, “মনে রাখার মতো দেড় বছরের যাত্রা। এক এক সময় শরীরচর্চা করতে করতে মনে হয়েছে, আমি যেন ভিতর থেকে মুরলীকান্ত পেটকর হয়ে উঠছি। এ ভাবে নিয়মিত পরিশ্রম করলে যে কেউ নিজের স্বপ্ন ছুঁতে পারবে।” শরীরচর্চার বহর দেখে অবাক হয়েছিলেন কার্তিকের মা-ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement