Salman Khan

‘সলমন জীবনে একটা আরশোলাও মারেনি! ক্ষমা কেন চাইবে’, ছেলেকে নিয়ে দুশ্চিন্তায় সেলিম খান

এ বার মুখ খুললেন সলমন খানের বাবা সেলিম খান। সেলিমের দাবি, তাঁর ছেলে কখনও কোনও পশুর ক্ষতি করতেই পারেন না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৪ ১১:৫১
Salim Khan has claimed that Salman Khan can never harm any animal

সলমন খান ও সেলিম খান। ছবি: সংগৃহীত।

কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগে এখনও ভোগান্তি সলমন খানের। মৃত্যুর খাঁড়া ঝুলছে তাঁর মাথায়। এই প্রজাতির হরিণকে পবিত্র বলে মনে করেন লরেন্স বিশ্নোইদের দল। তাই ভাবেবেগে আঘাত লেগেছে তাঁদের। প্রতিশোধ নিতে সলমনকে হত্যা করাই তাঁদের মূল লক্ষ্য।

Advertisement

বিষয়টিতে এ বার মুখ খুললেন সলমন খানের বাবা সেলিম খান। সেলিমের দাবি, তাঁর ছেলে কখনও কোনও পশুর ক্ষতি করতেই পারেন না। এমনকি কৃষ্ণসার হরিণ হত্যার সময় ঘটনাস্থলে উপস্থিতই ছিলেন না সলমন। দাবি তাঁর বাবার। সলমন এতটাই পশুপ্রেমী যে, নিজের অসুস্থ পোষ্য কুকুরের সেবা করেছেন। সেই কুকুরটি মারা যাওয়ার পরে অঝোরে কেঁদেছেন ভাইজান।

সেলিম বলেন, “সলমন আমাকে কখনও মিথ্যে বলে না। পশুদের মারতে ও মোটেই পছন্দ করে না। ও পশুদের খুব ভালবাসে।” কৃষ্ণসার হরিণ হত্যার ঘটনায় লরেন্স বিশ্নোই বার বার দাবি করেছেন, প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে সলমনকে। এই প্রসঙ্গে সেলিম বলেন, “ক্ষমা চাওয়ার অর্থ মেনে নেওয়া যে ওই হরিণ হত্যা করেছে। আমরা একটা আরশোলাও কোনও দিন মারিনি। সলমন কার কাছে ক্ষমা চাইবে? ওরা কত জনের কাছে ক্ষমা চেয়েছে? ওরা কটা পশুর প্রাণ বাঁচিয়েছে?”

সেলিমের স্পষ্ট দাবি, “সলমন কি কোনও অন্যায় করেছে? আপনারা নিজের চোখে দেখেছেন? আপনারা তদন্ত করে দেখেছেন? আমরা তো জীবনে বন্দুক স্পর্শ করে দেখিনি!”

গত ১২ অক্টোবর সলমন ঘনিষ্ঠ বাবা সিদ্দিকিকে গুলি করে খুন করা হয়। খুনের দায় নেয় বিশ্নোই গ্যাং। তার পরেই আরও জোরদার করা হয়েছে সলমনের নিরাপত্তা বেষ্টনী।

আরও পড়ুন
Advertisement