porimoni

Porimoni: সাংবাদিক সম্মেলনে ছবির বাইরে কোনও কিছু নিয়েই কথা বললেন না পরীমণি

পরিচালক রাশিদ পলাশ এবং চিত্রনাট্যকার গোলাম রাব্বানী 'প্রীতিলতা' চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে বক্তব্য রাখলেও এ সন্ধ্যায় সাংবাদিকদের প্রধান নজর ছিল পরীমণির উপরেই।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৯:২১
পরীমণি।

পরীমণি।

পরীমণি চুপচাপ বসে আছেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন পরিষদের জহির রায়হান কালার ল্যাবের সভাকক্ষে। 'টিম প্রীতিলতা' আয়োজিত 'মিট দ্য প্রীতিলতা' সাংবাদিক সম্মেলন। শুরুতেই মাকে লেখা প্রীতিলতা ওয়াদ্দেদারের চিঠি পাঠ। বিপ্লবী প্রীতিলতার আত্মাহুতি দিবসে তাঁকে স্মরণ করা হল এ ভাবেই। পরিচালক রাশিদ পলাশ এবং চিত্রনাট্যকার গোলাম রাব্বানী 'প্রীতিলতা' চলচ্চিত্র নির্মাণ প্রসঙ্গে বক্তব্য রাখলেও এ সন্ধ্যায় সাংবাদিকদের প্রধান নজর ছিল পরীমণির উপরেই।

এই মুহূর্তে বাংলাদেশের অন্যতম আলোচিত ব্যক্তিত্ব অভিনেত্রী পরীমণি। তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতার হন কিছুদিন আগে। অনেক টালবাহানার পর জামিনে মুক্তি পান। তার পর এই প্রথম গণমাধ্যমের মুখোমুখি। সকলের আগ্রহ তুঙ্গে থাকলেও পরীমণি 'প্রীতিলতা' ছাড়া অন্য কোনও বিষয়ে মুখ খুললেন না।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পরীমণি জানালেন, প্রীতিলতা চরিত্রে অভিনয়ের সুযোগ তাঁকে দেওয়ায় তিনি পরিচালক-সহ 'টিম প্রীতিলতা'র কাছে কৃতজ্ঞ।

Advertisement

জানা গেল 'প্রীতিলতা' ছবিতে তিনি ঐতিহাসিক চরিত্র প্রীতিলতা ওয়াদ্দেদার ছাড়াও এ যুগের মেয়ে অলিভিয়ার চরিত্রে রূপদান করছেন। দু'টি চরিত্রের আলাদা আলাদা চেহারার জন্য সময় লাগছে। দু'বছর ধরে একটা দীর্ঘ যাত্রাকে তিনি বহন করছেন।

সম্প্রতি তাঁকে নিয়ে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনায় যে প্রতিবাদী ভাবমূর্তিরর পরীমণিকে অনেকেই দেখতে পেয়েছেন, বিপ্লবী প্রীতিলতার চরিত্রের সঙ্গে তা কি কোথাও মিলছে? এই প্রশ্নের উত্তরে পরীমণির সটান জবাব, "আমি এ ভাবে ভাবতে চাই না।"

কালো শাড়িতে হাস্যমুখ, শান্ত, সংযমী এই পরীমণির সঙ্গে লাস্যময়ী, বিতর্কিত মেয়েটিকে যেন মেলানোই যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement