Nilanjanaa Sengupta

যিশুর সঙ্গে বিচ্ছেদ অনভিপ্রেত ঘটনা, কিন্তু এর ভাল দিকও রয়েছে, জানালেন নীলাঞ্জনা

দুই মেয়ে সারা ও জ়ারাকে নিয়ে কখনও মুম্বই, কখনও কলকাতায় থাকছেন নীলাঞ্জনা। জীবনে একটা ক্ষতি হল ঠিকই, কিন্তু এর ভাল দিকও রয়েছে, জানালেন নীলাঞ্জনা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৮:০৩
(বাঁ দিকে) যিশু সেনগুপ্ত। নীলাঞ্জনা সেনগুপ্ত (ডান দিকে)।

(বাঁ দিকে) যিশু সেনগুপ্ত। নীলাঞ্জনা সেনগুপ্ত (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বেশ কয়েক মাস ধরে আলোচনার কেন্দ্রে টলিপাড়ার একদা চর্চিত দম্পতি। যিশু সেনগুপ্ত ও নীলাঞ্জনা সেনগুপ্ত। জানা গিয়েছে, যিশু-নীলাঞ্জনার সম্পর্কে তৃতীয় ব্যক্তির উপস্থিতি রয়েছে। টলিপাড়ায় জোর গুঞ্জন, বিবাহবিচ্ছেদের পথেই নাকি এগোচ্ছেন তাঁরা। যদিও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি তাঁরা। তবু বেশ কয়েক মাস ধরেই ছাদ আলাদা হয়েছে যিশু-নীলাঞ্জনার। দুই মেয়ে সারা ও জ়ারাকে নিয়ে কখনও মুম্বই, কখনও কলকাতায় থাকছেন নীলাঞ্জনা। টলিপাড়ার অন্দরের অনেকেই নাকি চেষ্টা করছেন, যাতে দু’পক্ষের মিটমাট হয়ে যায়। তবে আকারে-ইঙ্গিতে বিভিন্ন সময়ে নিজের জীবনের সত্যিটা যেন বুঝিয়ে দিয়েছেন তিনি। ঠিক যেমনটা এ বার জানালেন, জীবনের বড় একটা ক্ষতি হলেও কোন জিনিসটা ভাল হয়েছে।

Advertisement

এক সময় নিজে অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ করে ভালই নামডাক হয়েছিল নীলাঞ্জনার। আচমকা যিশুকে বিয়ে করে সব কিছু থেকে নিজেকে সরিয়ে নেন। সংসার ও দুই মেয়েকে নিয়ে কাটে একটা সময় পর্যন্ত। তার পর নিজের প্রযোজনা সংস্থার কাজ শুরু করেন। শোনা যায়, অভিনেতাকে নেপথ্যে থেকে সর্বদা শক্তি জুগিয়ে গিয়েছেন নীলাঞ্জনাই। কিন্তু সেই সম্পর্কই নাকি এখন টালমাটাল! যদিও এই মুহূর্তে সেনগুপ্ত পরিবারের অন্দরের সমীকরণ নিয়ে কুলুপ এঁটেছেন দু’পক্ষই। যদিও এই খবর প্রকাশ্যে আসার পর থেকে নীলাঞ্জনা একাই যে সব দিক সামলাচ্ছেন, তা বার বার বুঝিয়ে দিয়েছেন তিনি। অন্য দিকে, প্রচারের আলো থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন যিশু। তবে সেনগুপ্ত পরিবারের অন্দরে যে বড় পালাবদল ঘটেছে, সেই ইঙ্গিত দিলেন তারকা-পত্নী। তিনি ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে লেখেন, ‘‘জীবনে ট্র্যাজেডি বা অনভিপ্রেত যখন কিছু ঘটে সাময়িক ভাবে সব কিছু ওলটপালট হয়ে যায়। কিন্তু এর ভাল দিক হল এই সময় তুমি নিজের ব্যক্তিগত উন্নতির দিকে নজর দিতে পারো, যা একপ্রকার পুনর্জন্মের মতো।’’ সম্প্রতি নিজের দুই মেয়ের নামে প্রযোজনা সংস্থা খুলেছেন নীলাঞ্জনা। নিজের পুরনো বন্ধুদের সঙ্গে সময় কাটানো থেকে বিভিন্ন পডকাস্টে সাক্ষাৎকার দিতে দেখা যাচ্ছে তাঁকে।

আরও পড়ুন
Advertisement