Monali Thakur Mother Passed Away

লাইফ সাপোর্ট খুলে নেওয়া হয় বৃহস্পতিবার, এক দিন পর প্রয়াত হলেন মোনালি ঠাকুরের মা

গায়িকা মোনালি ঠাকুরের মা মিনতি ঠাকুর প্রয়াত। ‘‘শেকল ছিঁড়ে গিয়েছে… অবশেষে কষ্টের অবসান’’, পোস্ট দিয়ে জানালেন গায়িকার দিদি মেহুলি ঠাকুর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৯:১১
মাকে হারিয়ে শোকস্তব্ধ মোনালি ঠাকুর।

মাকে হারিয়ে শোকস্তব্ধ মোনালি ঠাকুর। ছবি: সংগৃহীত।

গত ১৮ দিনের লড়াই শেষ। ইঙ্গিত আগেই দিয়েছিলেন গায়িকা মোনালি ঠাকুর। শুক্রবার মায়ের মৃত্যুর খবর জানালেন মোনালির দিদি মেহুলি ঠাকুর। ‘‘শেকল ছিঁড়ে গিয়েছে…অবশেষে কষ্টের অবসান।’’ দুপুর ২টো বেজে ১০ মিনিটে প্রয়াত হন গায়ক ও অভিনেতা শক্তি ঠাকুরের স্ত্রী মিনতি ঠাকুর। করোনাকালে বাবা শক্তিকে হারান মোনালি ও তাঁর দিদি মেহুলি। তিন বছরের ব্যবধানে মাতৃহারা দুই বোন। যদিও মায়ের সময় যে কমে আসছে, সে কথা বৃহস্পতিবার নিজেই জানিয়েছিলেন গায়িকা। প্রায় ২২ দিন হাসপাতালে ভর্তি ছিলেন গায়িকার মা। দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে প্রয়াত হন তিনি।

Advertisement
মাকে নিয়ে পোস্ট মোনালির।

মাকে নিয়ে পোস্ট মোনালির।

জানা যাচ্ছে, গায়িকার মা কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন। ডায়ালিসিস চলছিল তাঁর। বৃহস্পতিবার মায়ের সঙ্গে ছোটবেলার ছবি দিয়ে স্মৃতিমেদুর হন। পাশপাশি, মায়ের ‘লাইফ সাপোর্ট’ যে খুলে নিতে বাধ্য হয়েছেন তা-ও জানান। মোনালি লেখেন, ‘‘কঠিন পরিস্থিতিতে কী ভাবে লড়াই করব মা...এই একাকিত্ব... এই যন্ত্রণা। বড্ড অসহায় লাগছে। কিন্তু এ বার সময় এসে গিয়েছে এবং তাঁকে লাইফ সাপোর্ট থেকে বের করে নেওয়ার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হবে আমাকে... এবং তৈরি হতে হবে... আমার মাকে শান্তি দাও ঈশ্বর... এবং আমাকে সাহায্য করো... এখন মাকে ছাড়া আমার জীবনটাই বা কী ভাবে কল্পনা করব... আর নিজেকে ঠিক রাখতে পারছি না।’’ এই পোস্টের চব্বিশ ঘণ্টা কাটার আগেই মাকে হারালেন মোনালি। ২০১৭ সালে সুইৎজ়ারল্যান্ডের বাসিন্দা মাইক রিকটরকে বিয়ে করেন মোনালি। বিয়ের পর সে দেশেই দেশে ছিলেন। যদিও এ দেশে যাতায়াত রয়েছে তাঁর শো, প্লে-ব্যাকের কারণে। কিন্তু এই মুহূর্তে কোথায় আছেন মোনালি, সেই নিয়ে ধোঁয়াশা রয়ে গিয়েছে।পরিবার সূত্রের খবর, শুক্রবার রাতেই কেওড়াতলা মহাশ্মশানে মিনতি ঠাকুরের শেষকৃত্য সম্পন্ন হবে ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement