Heeramandi Web Series

কান্নায় গলা বুজে এসেছিল মনীষা কৈরালার, ফোনের অন্য প্রান্তে রেখা! কী কথা হয়েছিল?

‘হীরামন্ডি’তে ‘মল্লিকাজান’ চরিত্রে অভিনয় করেছেন মনীষা কৈরালা। বছর কুড়ি আগে এই চরিত্রের জন্য প্রস্তাব পান রেখা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ২৩:৫০
(বাঁ দিকে) মনীষা কৈরালা এবং রেখা।

(বাঁ দিকে) মনীষা কৈরালা এবং রেখা। —ফাইল চিত্র।

মনীষা কৈরালার কান্নাভেজা চোখ। ফোনের অন্য প্রান্তে বর্ষীয়ান অভিনেত্রী রেখা। ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজ় নিয়ে প্রতিক্রিয়া জানালেন আদরের মনীষাকে। রেখা বললেন, “বাবু, প্রার্থনা করেছিলাম আমি যদি এই চরিত্রে অভিনয় না করতে পারি, তুমি অন্তত যেন করতে পারো। আমার প্রার্থনা বাস্তবায়িত হয়েছে অবশেষে। দক্ষতার সঙ্গে এই চরিত্রটি ফুটিয়ে তুলেছ তুমি।” মনীষা জানালেন, ‘হীরামন্ডি’ দেখার পরে সঙ্গে সঙ্গেই রেখা ফোন করেন তাঁকে। রেখা তাঁকে বলেন, “তুমি জীবনে অনেক কিছুর মধ্যে দিয়ে গিয়েছ। এই চরিত্রে প্রাণের সঞ্চার করেছ তুমি।”

Advertisement

মনীষা অভিনীত ‘মল্লিকাজান’ চরিত্রটি ইতিমধ্যেই দর্শকের নজর কেড়েছে। বছর কুড়ি আগে ‘মল্লিকাজান’ চরিত্রের জন্য প্রস্তাব পান রেখা। “রেখার মতো এক জন শিল্পীর থেকে প্রশংসা ও আশীর্বাদ পাওয়াটা বিরাট বড় ব্যাপার আমার কাছে। চোখে জল এসে গিয়েছিল। আমি রেখাজিকে বলেছিলাম, আপনার কথা শুনে কান্না পেয়ে যাচ্ছে। আমাকে ভালবাসায় মুড়ে রাখেন তিনি,” বললেন মনীষা।

মনীষার কাছে রেখা দেবীর সমান। তাঁর মতে, রেখা কবিতার মতো সুন্দর, স্নিগ্ধ। তাঁর কণ্ঠ, নাচ, নান্দনিকতা, ভাব-ভঙ্গিমা সব কিছুই আকর্ষণীয়। সর্বোপরি, তিনি এক জন সুন্দর মানুষ। তিনি স্মরণ করিয়ে দিলেন, সিনেমাটোগ্রাফার অশোক মেহতা বলেছিলেন, “রেখা এমন এক জন অভিনেত্রী, যাঁর সঙ্গে কারও তুলনা করা যায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement