Squid game series

কোরিয়ায় প্রথম এমি পুরস্কার, সেরার শিরোপা পেলেন ‘স্কুইড গেম’ সিরিজের নায়ক

প্রথম বার ইংরেজি নয়, অন্য ভাষায় কাজ করে কোনও অভিনেতা সেরার শিরোপা জিতলেন। কোরিয়ান অভিনেতা লি জং জে পেলেন এমি পুরস্কার।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১২:৪৮
সেরার শিরোপা কোরিয়ান অভিনেতার মুকুটে।

সেরার শিরোপা কোরিয়ান অভিনেতার মুকুটে।

কোরিয়ায় গেল প্রথম এমি অ্যাওয়ার্ড। ৭৪তম বার্ষিক টেলিভিশন ‌অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চে ‘স্কুইড গেম’ সিরিজের অভিনেতা লি জং জে পেলেন সেরার সম্মান। এই প্রথম এশিয়ার কোনও অভিনেতা এমন স্বীকৃতি পেলেন।

আর্থিক সমস্যায় ভুগছেন, এমন কোরিয়ান খেলোয়াড়রা যোগ দেন ভয়াবহ প্রতিযোগিতায়। যেখানে তাঁদের লক্ষ্য ৪৫.৬ বিলিয়ন ডলার জেতা। সেই প্রতিযোগিতার ৪৫৬ নম্বর খেলোয়াড়কে অনেকেরই মনে আছে। যে চরিত্রে দর্শক দেখেছেন লি জং জে-কে। ঠিক এক বছর আগে ‘নেটফ্লিক্স’-এ দেখানো শুরু হয় ‘স্কুইড গেম’। মাত্র ২৮ দিনের মাথায় কোরিয়ান ভাষার এই সিরিজ গোটা বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে। এক মাসেই প্রায় ১৬০ কোটি দর্শক সিরিজটি দেখেন।

Advertisement

‘স্কুইড গেম’-এর ঝুলিতে এ বার এসেছে একাধিক পুরস্কার। তবে সেরা অভিনেতার মনোনয়নে ছিলেন জেসন বেটম্যান, ব্রায়ান কক্স, বব ওডেক্রিক, অ্যাডাম স্কট, জেরেমি স্ট্রং-এর মতো অভিনেতারা। তাঁদের পিছনে ফেলে সেরার তকমা পেলেন লি। আর তাঁর এই সাফল্যে আনন্দিত সকল সহ-অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement