Junaid Khan on Aamir Khan

‘বাবা ব্যস্ত থাকতেন, মা-ই আমায় বড় করেছেন’, আমির-পুত্র জুনেইদের গলায় কিসের সুর?

জুনেইদ জানান, আজ তাঁর ব্যক্তিত্ব গঠনের পিছনে বেশির ভাগ অবদানই তাঁর মা রীনা দত্তর। ছোটবেলা থেকেই তিনি দেখেছেন, কাজ নিয়ে ব্যস্ত থাকতেন আমির।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৯:২২
Junaid Khan said that his mother Reena dutta shaped his pesonality

(বাঁ দিকে) আমির খান, রীনা দত্ত ও জুনেইদ খান। ছবি: সংগৃহীত।

প্রথম ছবি ‘মহারাজ’-এ অভিনয়ের জন্য প্রশংসা পাচ্ছেন আমির-পুত্র জুনেইদ খান। বি-টাউনে অভিনয়ের সফর শুরু করলেও প্রচারের আলো থেকে দূরেই থাকেন তিনি। এমনকি জুনেইদের মধ্যে নেই কোনও তারকাসুলভ আচরণও। অভিনেতার বিনয়ী আচরণে মুগ্ধ হয়েছেন নেটাগরিকরা। কিন্তু কী ভাবে মানুষ হিসেবে এমন বিনয়ী হলেন জুনেইদ? নিজেই এক সাক্ষাৎকারে এই নিয়ে কথা বললেন অভিনেতা।

Advertisement

আমির খানের শেষ দু’টি ছবি ‘লাল সিংহ চড্ডা’ ও ‘ঠগস অফ হিন্দুস্তান’ বক্স অফিসে ভাল ব্যবসা করতে পারেনি। তিনি ব্যর্থতা কী ভাবে সামলান, সেই বিষয়েও কথা বলেন জুনেইদ। তিনি বলেন, “৪০ বছর ধরে বাবা কাজ করছেন। তিনি সবটাই দেখে ফেলেছেন এত দিনে। কিন্তু ওঁর কাছে সব সমস্যার সমাধান রয়েছে। নিজেকে কী ভাবে তিনি চালনা করেন, সেটাই শেখার। ভুলটা ঠিক কোথায় হয়েছে, সেটা বাবা নিজেই আবিষ্কার করেন এবং সেই ভুল থেকে শিক্ষা নিয়ে পরের কাজটা করেন।”

জুনেইদ জানান, আজ তাঁর ব্যক্তিত্ব গঠনের পিছনে অনেকটাই তাঁর মা রীনা দত্তের অবদান রয়েছে। ছোটবেলা থেকেই তিনি দেখেছেন, কাজ নিয়ে ব্যস্ত থাকতেন আমির। সেই ভাবে পরিবারকে তিনি সময় দিতে পারেননি। তাই জুনেইদকে বড় করার দায়িত্ব পালন করেছেন তাঁর মা। সেই জন্যই, আজ তিনি যে ধরনের মানুষ হয়ে উঠেছেন, তাঁর পিছনে অধিকাংশ কৃতিত্বই রীনার।

অভিনেতা বলেন, “আমার জীবনের উপর মায়ের বড় প্রভাব রয়েছে। তিনিই আমায় বড় করেছেন। বাবাও খুব ভালবাসেন। কিন্তু নিজের কাজ নিয়ে তাঁর ব্যস্ততা থাকত। তাই আমায় গড়ে তুলেছেন আমার মা-ই। যদিও, আমি ফোন করলেই সঙ্গে সঙ্গে মা, বাবা, ইরা সকলে উত্তর দেন। ব্যস্ততার মধ্যেও বাবা সময় দেন। আমার পরিবার সব সময়ে আমার পাশে থেকেছে।”

২০২২-এ ‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে এসে আমির জানিয়েছিলেন, সন্তানদের সঙ্গে বেশি সময় কাটাতে পারেননি বলে এখন তাঁর অনুশোচনা হয়। উল্লেখ্য, ‘মহারাজ’ ছবিতে জুনেইদ ছাড়াও অভিনয় করেছেন জয়দীপ অহলাওয়াত, শর্বরী ওয়াগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement