Isha Koppikar

মুম্বইয়ের পয়লা নম্বর নায়ক প্রস্তাব দেন একা দেখা করার, তার পর কী করা হয় ইশার সঙ্গে?

গ্ল্যামারের দ্যুতিতে ঝলমলে চাকচিক্যের আড়ালে থাকা এক অন্য বলিউডের চেহারা। কোন অভিজ্ঞতার মুখে পড়েন ইশা?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৭:৪৬
Isha Koppikar opens up about casting couch about a list bollywood actor asked het to meet

ইশা কোপ্পিকর। ছবি: সংগৃহীত।

কখনও কাজ পাইয়ে দেওয়ার নামে অশালীন প্রস্তাব, কখনও পারিশ্রমিক বা কাজ নিরিখে শ্রেণিবৈষম্য। বার বারই অভিযোগের তিরে বিদ্ধ হয়েছে বলিউড। সাহস করে মুখ খুলেছেন একাধিক অভিনেত্রী। বেরিয়ে এসেছে গ্ল্যামারের দ্যুতিতে ঝলমলে বলিউডের চাকচিক্যের আড়ালে থাকা এক অন্য বলিউডের চেহারা। এ বার সেই তালিকায় নয়া সংযোজন অভিনেত্রী ইশা কোপ্পিকর।

Advertisement

১৯৯৮ সালে ‘এক থা দিল এক থি ধড়কন’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় ইশার। তার পর একে একে ‘ফিজা’, ‘কেয়া কুল হ্যায় হাম’, ‘ডন’, ‘কৃষ্ণা কটেজ’-সহ বেশ কিছু হিন্দি ছবিতে অভিনয় করেছেন তিনি। এ ছাড়াও ‘কোম্পানি’ ছবিতে ইশার ‘খল্লাস’ গানটি বিপুল জনপ্রিয়তা পায়। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিজের সম্পর্কে বলতে গিয়ে ইশা বলেন, ‘‘আমি এখানে কাজ করতে এসেছি। আমার কাউকে পছন্দ হলে তবেই আমি তাঁর সঙ্গে কথা বলি। কেউ আমার সঙ্গে চালাকি করলে, আমি সে সবের মধ্যে নেই। তবে ১৮ বছর বয়সেই ইন্ডাস্ট্রিতে কাজ পাইয়ে দেওয়ার বিনিময়ে কুপ্রস্তাব পাই।”

ইশা নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে বলেন, “২০০০ সালের মাঝামাঝি সময়ে এক জন প্রযোজক বলেন, অভিনয় করতে গেলে আমায় নায়কের ‘গুড বুক’-এ থাকতে হবে। আমি তখন বুঝতে পারিনি, তিনি কী বোঝাতে চাইছেন। পরে সেই নায়কের সঙ্গে কথা বলে তিনি জানান, সেই নায়কের সঙ্গে একা দেখা করতে হবে। গাড়ির চালকও যেতে পারবে না সঙ্গে। ‌নায়কটি বলিউডে পয়লা নম্বর তারকাদের একজন। তাঁকে নিয়ে নানা কথা শোনাই যেত। তিনি বলেছিলেন একা দেখা করতে। আমি রাজি হয়নি। পরবর্তী কালে আমায় সেই ছবি থেকে বাদ দেওয়া হয়।”

আরও পড়ুন
Advertisement