Solanki Roy

‘বাচ্চাদের আদর করতে ভাল লাগে, তবে...’, যমজ বাচ্চা সামলানোর পরে কী ভাবছেন শোলাঙ্কি?

শোলাঙ্কির কাছ থেকে জানা গেল, যিশুকে দেখেই কান্না জুড়ত দুই শিশু।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ১৫:০৩
শোলাঙ্কি এবং যিশু

শোলাঙ্কি এবং যিশু

সম্প্রতি শ্যুট শেষ হল ‘বাবা বেবি ও…’ ছবির। প্রথম বড় পর্দায় কাজ করলেন অভিনেত্রী শোলাঙ্কি রায়। উত্তেজনা এখনও সেই সপ্তম পর্যায়েই। উইন্ডোজ প্রোডাকশনস-এর সঙ্গেও প্রথম বার কাজ করার অভিজ্ঞতা হল তাঁর। শ্যুট শেষ হওয়ার পরে মন খারাপও হয়েছে অভিনেত্রীর। খুব মজা হয়েছে গোটা শ্যুটিং পর্বে। আনন্দবাজার ডিজিটালের সঙ্গে একান্ত আলাপচারিতায় সে সব মুহূর্তের কথাই তুলে ধরলেন শোলাঙ্কি।

মোট আড়াই সপ্তাহ ধরে শ্যুটিং চলেছে। অভিনেতা যিশু সেনগুপ্তের সঙ্গে যমজ ছেলেদের 'সংসারে' তাঁর সেই আড়াইটা সপ্তাহ খুব আনন্দে কেটেছে বলে জানালেন শোলাঙ্কি। তাঁর এবং যিশুর চরিত্রের প্রেমে পড়া, বাচ্চা সামলানো, সব মিলিয়ে এক নতুন অভিজ্ঞতা। সেট জমিয়ে রেখেছিল ৪টি খুদে। দু’জনের বয়স ৭-৮ মাস। আর দু’জন প্রায় সদ্যোজাত, মাত্র ৩-৪ মাস বয়স তাদের।

Advertisement

প্রথম দিকে যিশু সেনগুপ্তকে নিয়ে বেশ চিন্তায় ছিলেন অভিনেত্রী। অনেক দিন ধরে টালিগঞ্জে কাজ করছেন যিশু। তাঁর সঙ্গে কেমন কাটবে সে ক’টা দিন! বেশিই ভাবছিলেন তিনি। বুঝেছেন পরে। বরং তাঁকে আরও সাবলীল হয়ে উঠতে সাহায্য করেছেন অভিজ্ঞ অভিনেতা। শোলাঙ্কির কথায়, ‘‘যিশুদা খুবই মজা করে কাজ করেন। আর ছবির পরিচালক অরিত্র (মুখোপাধ্যায়) আমাদেরই বয়সি। সব মিলিয়ে বন্ধুত্বপূর্ণ পরিবেশে কাজ করলাম। এই সংস্থায় আমার প্রথম অভিনয়। খুবই একাত্ম বোধ করছি তাঁদের সকলের সঙ্গে।’’

আর খুদেরা?

তাঁদের প্রসঙ্গ উঠতেই শোলাঙ্কির গলায় আনন্দের আভাস পাওয়া গেল। শোলাঙ্কি বললেন, ‘‘যারা একটু বেশিই ছোট, তাদের থেকে একটু দূরেই থাকছিলাম। করোনার জন্য ওদের সুরক্ষার কথা ভাবতে হচ্ছিল যে। কিন্তু ৭-৮ মাসের পুচকেগুলো তো প্রচুর কথা বলে। তাদের বক্তব্যের সারমর্ম উদ্ধার করতে পারছিলাম না ঠিকই। কিন্তু শুনতে বেশ ভাল লাগছিল।’’

অনেকে বলেন, বাচ্চাদের নিয়ে কাজ করার ঝুঁকি রয়েছে। চাহিদা মতো অভিনয় করানোটা একটু কঠিন। কিন্তু অভিনেত্রীর ক‌থায় জানা গেল, বেশ দক্ষ অভিনেতাদের মতোই একধিক ক্ষেত্রে ‘ওয়ান শট ওকে’ করে দিয়ে বেরিয়ে গিয়েছে ওরা।

নিজের দুই মেয়ে সারা এবং জারাকে মানুষ করেও দুই সদ্যোজাতর মন জয় করতে বেগ পেতে হয়েছে যিশুকে। শোলাঙ্কির কাছ থেকে জানা গেল, অভিনেতাকে দেখেই কান্না জুড়ত দুই শিশু। শোলাঙ্কিকে অবশ্য শুরু থেকেই তাদের বেশ পছন্দ হয়েছিল। অন্তত তাদের হাব ভাব দেখে তো তাই মনে হয়েছে অভিনেত্রীর। শুধু অবাক হয়ে তাকিয়ে থাকত তাঁর দিকে।

তা হলে কী ভাবছেন শোলাঙ্কি? ২ সন্তান সামলে এ বার কি তবে মা হওয়ার ইচ্ছে জাগছে তাঁর?

অভিনেত্রীর স্পষ্ট দাবি, তিনি বাচ্চাদের আদর করতে ভালবাসেন। খুব ভালবাসেন। কিন্তু বাকি দায়িত্ব পালন করা নিয়ে ভয় রয়েছে তাঁর। তিনি বললেন, ‘‘বাচ্চারা আমার কথা বুঝতে পারে না, আমি তাদের কথা বুঝতে পারি না। এখনও খুব একটা স্বতঃস্ফূর্ত হইনি। তাই ও সব ভাবনা এখন দূরে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement