Irrfan Khan

২৯ এপ্রিল মৃত্যুবার্ষিকী, ২৮-এ মুক্তি পাচ্ছে ইরফান অভিনীত শেষ হিন্দি ছবি

ইরফান খানের মৃত্যু এখনও মায়ানগরীতে একটা বড় ধাক্কা। প্রয়াত অভিনেতার শেষ হিন্দি ছবির মুক্তি ঘিরে অনুরাগীদের মধ্যে উৎসাহ দেখা দিয়েছে।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৫:২১
 Irrfan Khan starrer The Song of Scorpions to release in theatres a day before actor’s death anniversary

ইরফানের মৃত্যবার্ষিকীর এক দিন আগে মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত শেষ হিন্দি ছবি। — ফাইল চিত্র।

আগামী ২৯ এপ্রিল তাঁর মৃত্যুবার্ষিকী। দেখতে দেখতে কেটে গিয়েছে তিনটে বছর। ইরফান খান আর আমাদের মধ্যে নেই। মৃত্যুবার্ষিকীতে অভিনেতাকে বিশেষ শ্রদ্ধার্ঘ্য জানানোর পরিকল্পনা করা হয়েছে। তাই ইফানের মৃত্যুবার্ষিকীর ঠিক এক দিন আগে মুক্তি পাচ্ছে অভিনেতার শেষ হিন্দি ছবি ‘দ্য সং অফ স্করপিয়নস’। বুধবার এই ছবির ট্রেলার প্রকাশ করেছেন অভিনেতারা। ২০১৭ সালে শুটিং হয়েছিল ছবিটির। সে বছরেই ছবির প্রিমিয়ার হয়েছিল সুইৎজ়ারল্যান্ড লোকার্নো চলচ্চিত্র উৎসবে।

এক আদিবাসী মহিলার জীবনকে কেন্দ্র করে ছবির গল্প আবর্তিত হয়েছে। অনুপ সিংহ পরিচালিত এই ছবিতে ইরফান ছাড়াও রয়েছেন তিলোত্তমা সোম এবং ইরানের অভিনেত্রী গোলশিফতে ফারাহানি। উল্লেখ্য, এর আগে অনুপের ‘কিস্‌সা’ ছবিতেও ছিলেন ইরফান এবং তিলোত্তমা। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী ওয়াহিদা রহমান এবং শশাঙ্ক অরোরা।

Advertisement
 Irrfan Khan starrer The Song of Scorpions to release in theatres a day before actor’s death anniversary

অনুপ সিংহ পরিচালিত ‘দ্য সং অফ স্করপিয়নস’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

‘দ্য সং অফ স্করপিয়নস’-এর মুক্তির খবরকে স্বাগত জানিয়েছেন ইরফান অনুরাগীরা। সমাজমাধ্যমে কেউ লিখেছেন, তাঁরা প্রথম দিনের প্রথম শোয়ে ছবিটা দেখবেন। আবার কারও মতে, প্রয়াত অভিনেতার প্রতি এটা যথার্থ শ্রদ্ধার্ঘ্য।

২০২০ সালে ৫৪ বছর বয়সে বিরল ক্যানসারে প্রয়াত হন ইরফান। মৃত্যুর কিছু দিন আগেই বড় পর্দায় মুক্তি পেয়েছিল ইরফান অভিনীত ছবি ‘হিন্দি মিডিয়াম’। বুধবার ইরফানের শেষ ছবির ট্রেলার সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন প্রয়াত অভিনেতার পুত্র বাবিল খান। তিনি লিখেছেন, ‘‘ভালবাসা, পাগলামো এবং বিশ্বাসঘাতকতার এক হৃদয়বিদারক আখ্যানকে আপনাদের সামনে নিয়ে আসছি।’’

আরও পড়ুন
Advertisement