Shah Rukh Khan

শাহরুখের জন্য নাকি বাদ পড়ছিল ‘লুঙ্গি ডান্স’! বলিউড ছাড়তে বসেছিলেন হানি সিংহ

শাহরুখ ৩ সপ্তাহ নিয়েছিলেন সিদ্ধান্ত নিতে। হানি সিংহ আশাই ছেড়ে দিয়েছিলেন। ‘চেন্নাই এক্সপ্রেস’-এর সেই ‘লুঙ্গি ডান্স’-ই পরে শুধু দেশে নয়, গোটা বিশ্বে সাড়া ফেলেছিল।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ০৯:৫৫
Honey Singh reveals Shah Rukh Khan took time to okay Lungi Dance song

‘লুঙ্গি ডান্স’-ই পরে জনপ্রিয়তার জোয়ার বইয়ে দিল, শুধু দেশে নয়, গোটা বিশ্বে সাড়া ফেলেছিল ‘চেন্নাই এক্সপ্রেস’-এর সেই গানই। ছবি—সংগৃহীত

র‍্যাপার ইয়ো ইয়ো হানি সিংহের এখন ব্যস্ত সময়। নেটফ্লিক্সে মুক্তি পাবে তাঁকে নিয়ে এক তথ্যচিত্র। সেই সঙ্গে আসছে নতুন অ্যালবাম ‘হানি ৩.০’। এর আগে বলিউড ছবি ‘ভুল ভুলাইয়া ২’(২০২২) এবং ‘সেলফি’ (২০২৩)-এর জন্য গান উপহার দিয়েছেন হানি। তবে সেই পথ শুরুতেই মসৃণ ছিল না। রোহিত শেট্টি পরিচালিত ‘চেন্নাই এক্সপ্রেস’(২০১৩)-এ শাহরুখ খানের সঙ্গে প্রথম কাজ হানির। তবে ‘লুঙ্গি ডান্স’ গান এই ছবিতে ঢোকাতে কম বেগ হতে হয়নি গায়ককে। বেঁকে বসেছিলেন শাহরুখই।

হানি জানান, ৩ সপ্তাহ পর ‘লুঙ্গি ডান্স’ গানটি গ্রাহ্য হয়েছিল ছবির জন্য। সেই ঘটনার পর বলিউডের জন্য গান লিখতে ইচ্ছা করত না হানির। জানান, অনেকটা কমিয়ে দিয়েছিলেন। ‘চেন্নাই এক্সপ্রেস’-এর সঙ্গীত নির্মাণ করেছেন বিশাল-শেখর। শাহরুখ হানিকে পারিশ্রমিক দিয়ে বলেন এ ছবির জন্য একটি বিশেষ হিট গান তৈরি করতে। হানির আগের গান ‘আংরেজ়ি বিট’-এর জনপ্রিয়তা লক্ষ করেই এই নির্দেশ দেন ‘বাদশা’। এর পরই হানি গাইলেন ‘লুঙ্গি ডান্স’, যা শুরুতে একেবারেই পছন্দ হল না শাহরুখের।

Advertisement

এক সাক্ষাৎকারে হানি বলেন, “চেন্নাই এক্সপ্রেস-এ থাকতই না ‘লুঙ্গি ডান্স’, অল্পের জন্য থেকে গিয়েছে। বলিউডে গান বানাতে গিয়ে এত সমস্যায় পড়েছি যে কী বলব! শাহরুখ ভাই আমায় ডেকে যখন ‘আংরেজ়ি বিট’-এর মতো একটা গান বানাতে বললেন, আমি জিজ্ঞেস করেছিলাম, কেন? তিনি বললেন, ‘ওটা এত হিট হয়েছিল, তাই এ বারেও একটা ওই ধরনের গান বানাও যেটা উন্মাদনা এনে দেবে।’ তার পর আমি ‘লুঙ্গি ডান্স’ বানালাম, এবং ওঁর পছন্দ হল না।”

হানি জানান, শাহরুখ ৩ সপ্তাহ নিয়েছিলেন সিদ্ধান্ত নিতে। হানি আশাই ছেড়ে দিয়েছিলেন। সেই ‘লুঙ্গি ডান্স’-ই পরে জনপ্রিয়তার জোয়ার বইয়ে দিল, শুধু দেশে নয়, গোটা বিশ্বে সাড়া ফেলেছিল ‘চেন্নাই এক্সপ্রেস’-এর সেই গানটিই।

২০১৫ সালে মানসিক অবসাদের মধ্যে দিয়ে যাচ্ছিলেন হানি। কাজ থেকেও বিরতি নিয়েছিলেন। তার পর একটু একটু করে আবার ফিরেছেন গানে। তাঁকে নিয়ে বানানো তথ্যচিত্রে গানের জগৎ থেকে হঠাৎ দূরে চলে যাওয়ার এই অধ্যায় তুলে ধরা হবে। প্রকাশ্যে আসবে গায়কের জীবনের অজানা গল্প। তথ্যচিত্রটির পরিচালনায় মোজেজ় সিংহ। প্রযোজনা করছেন অস্কারবিজয়ী গুনীত মোঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement