Sushant Singh Rajput Controversy

ধোপে টিকল না পুত্রহারা পিতার কোনও যুক্তিই, ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবির প্রদর্শন বন্ধে নারাজ আদালত

প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের জীবনের উপর ভিত্তি করে তৈরি ছবি ‘ন্যায়: দ্য জাস্টিস’। ছবির প্রদর্শন বন্ধের আবেদন জানিয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সুশান্তের বাবা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ২০:৫৮
Late actor Sushant Singh Rajput.

প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। ছবি: সংগৃহীত।

ফের চর্চায় প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত। ২০২০ সালে প্রয়াত হন তিনি। তার পরে তিন বছর কেটে গেলেও এখনও তাঁকে নিয়ে চর্চার অন্ত নেই। এ বার চর্চায় তাঁর জীবনের উপর ভিত্তি করে তৈরি ছবি ‘ন্যায়: দ্য জাস্টিস’। প্রয়াত ছেলের জীবন নিয়ে তৈরি ছবির প্রদর্শন বন্ধের আর্জি জানিয়ে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সুশান্তের বাবা। সেই আবেদন খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট। প্রয়াত অভিনেতার জীবন নিয়ে বানানো এই ছবি তাঁর গোপনীয়তার অধিকার লঙ্ঘন করে না বলে জানিয়েছে আদালত।

Advertisement

২০২০ সালের জুন মাসে মৃত্যু হয় সুশান্ত সিংহ রাজপুতের। তার এক বছরের মাথায় ২০২১ সালে একটি ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবিটি। সেই ছবির প্রদর্শন বন্ধের আবেদন জানিয়েছিলেন প্রয়াত অভিনেতার বাবা কৃষ্ণকুমার সিংহ। সেই আবেদনই খারিজ করেছে দিল্লি হাই কোর্ট। দিল্লি হাই কোর্টের বিচারপতি সি হরিশঙ্কর বলেন, ‘‘জনপ্রিয় তারকাদের জীবনকে আইনের জালে বেঁধে রাখার চেষ্টা আদপে পরস্পরবিরোধী। আইন তো আর তারকাদের প্রচারের মাধ্যম নয়।’’

২০২১ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘ন্যায়: দ্য জাস্টিস’-ছবির প্রদর্শন বন্ধের আবেদন করে আগে দিল্লি হাই কোর্টের সিঙ্গল বেঞ্চে মামলা করেছিলেন প্রয়াত অভিনেতা সুশান্তের বাবা। সিঙ্গল বেঞ্চ সেই আবেদন খারিজ করে দিলে তিনি দিল্লি হাই কোর্টের ডিভিশন বেঞ্চেও আবেদন করেন। এ বার সেই আবেদন খারিজ করে দিল দিল্লি হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement