Munawar Faruqui

‘বিগ বস্’-এর ঘর থেকে বেরিয়ে সোজা শ্রীঘরে? আবার আইনি জটে মুনাওয়ার ফারুকি

‘বিগ বস্ ১৭’-এর ঘরে পা রেখেছিলেন গত বছরের অক্টোবর মাসে। গত রবিবার বিজয়ীর শিরোপা গ্রহণ করে সেই ঘরের বাইরে বেরিয়েছেন কৌতুকশিল্পী মুনাওয়ার ফারুকি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১৪:০০
FIR filed against Munawar Faruqui fan for using illegal drone at Bigg Boss win celebration

মুনাওয়ার ফারুকি। ছবি: সংগৃহীত।

পেশায় তিনি কৌতুকশিল্পী। তবে সেই পেশায় আসার পর থেকে কম ফাঁপরে পড়তে হয়নি মুনাওয়ার ফারুকিকে। হিন্দুত্ববাদীদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগে এক সময় জেলেও যেতে হয়েছে তাঁকে। দেশের একাধিক রাজ্যে পারফর্ম করতে গিয়েও বাধা পেয়েছিলেন তিনি। কৌতুকশিল্পী হিসাবে জীবিকা অর্জন করার পথে বার বার হোঁচট খেয়েছেন মুনাওয়ার। তার পরেই কমেডিয়ান থেকে ধীরে ধীরে সমাজমাধ্যমের প্রভাবী হিসাবে নিজেকে তৈরি করেন তিনি। অংশগ্রহণ করেছিলেন কঙ্গনা রানাউত সঞ্চালিত ‘লক আপ’ নামক এক রিয়্যালিটি শোয়ে। প্রথম রিয়্যালিটি শোয়েই বিজয়ী হন মুনাওয়ার। তার পরে আসে ‘বিগ বস্ ১৭’-এর সুযোগ। সেই সুযোগ হাতছাড়া করেননি তিনি। প্রায় সাড়ে তিন মাসের যাত্রা শেষে বিজয়ীর শিরোপা অর্জন করেছেন মুনাওয়ার। তবে তার পরেও ফাঁড়া কাটেনি তাঁর। ‘বিগ বস্’-এর ঘর থেকে বেরিয়েই ফের আইনি জটে মুনাওয়ার।

Advertisement

রবিবার ‘বিগ বস্‌ ১৭’-এর ফাইনালের পর সোমবার মুম্বইয়ের ডোংরিতে ফেরেন মুনাওয়ার। ডোংরিতেই তাঁর বড় হয়ে ওঠা। সাফল্য অর্জন করার পর নিজের শিকড়েই ফিরতে চেয়েছিলেন তিনি। মুনাওয়ার ডোংরিতে পৌঁছলে তাঁকে ঘিরে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠেন তাঁর অনুরাগীরা। মুনাওয়ারকে নিয়ে রীতিমতো বিজয়মিছিল শুরু করেন তাঁরা। সেই উদ্‌যাপনের ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমের পাতায়। মুম্বই পুলিশের দাবি, যে ড্রোনের মাধ্যমে ওই ছবি ও ভিডিয়োগুলি তোলা হয়েছে, সেগুলির কোনও রেজিস্ট্রেশন হয়নি। সেই অভিযোগেই এফআইআর দায়ের করা হয়েছে ক্যামেরাম্যানের বিরুদ্ধে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর ক্যামেরা ও ড্রোনও। যদিও এই ঘটনায় এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি মুনাওয়ারের কাছ থেকে।

গত বছর অক্টোবর মাসে শুরু হয়েছিল ‘বিগ বস্ ১৭’। গত রবিবার ফাইনাল পর্বে ঘোষিত হয় চলতি সিজ়নের বিজয়ীর নাম। জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী অঙ্কিতা লোখন্ডে, প্রিয়ঙ্কা চোপড়ার বোন ও দক্ষিণী অভিনেত্রী মন্নরা চোপড়াকে টেক্কা দিয়ে বিজয়ী ট্রফি তুলে নেন মুনাওয়ার। তবে মুনাওয়ারের দাবি, সেই জয়ের জন্য নাকি অনেক কাঠখড় পোড়াতে হয়েছে তাঁকে। ‘বিগ বস্’-এর ঘরে টিকে থাকতে গিয়ে নাকি বিপর্যস্ত হয়েছে তাঁর মানসিক স্বাস্থ্য, জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement