Vidya Balan

কলকাতার রাস্তায় পোশাক বদলে ফেললেন বিদ্যা! কারণ ফাঁস করলেন ‘কহানি’র পরিচালক?

বাঙালি পরিচালক সুজয়ের ‘কহানি’তে অভিনয় করতে রাজি হয়ে যান বিদ্যা। তত দিনে তিনি কাজ করে ফেলেছেন, ‘পরিণীতা’, ‘পা’, ‘ডার্টি পিকচার’-এর মতো ছবিতে। পেয়েছেন পুরস্কার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১২:৫৪
Image of Vidya Balan

সুজয় ঘোষের সঙ্গে কাজ করতে রাজি হয়ে যান বিদ্যা বালন। ছবি: সংগৃহীত।

কম বাজেটের ছবি। তাই নায়িকার জন্য ‘ভ্যানিটি ভ্যান’ ভাড়া করার ক্ষমতা ছিল না। এ দিকে কলকাতার রাস্তায় একের পর এক শুট চলছে। কোথায় পোশাক বদলাবেন তিনি?

Advertisement

বিদ্যা বালন রাজি হয়ে যান নিজের গাড়িতে পোশাক বদলাতে। সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘কহানি’র পরিচালক সুজয় ঘোষ জানিয়েছেন এমনই এক তথ্য। সুজয় বলেন, “আমাদের পক্ষে বিদ্যাকে একটি ভ্যানিটি ভ্যান দেওয়া সম্ভব ছিল না। আবার শুটিং বন্ধ রাখাও সম্ভব ছিল না। খুব অল্প বাজেটে কাজ করছিলাম আমরা। বিদ্যা নিজের গাড়িতেই পোশাক বদলান প্রতিবার। আমরা মাঝরাস্তায় ওঁর গাড়ি একটা কালো কাপড় দিয়ে ঘিরে দিতাম। তারই মধ্যে তৈরি হয়ে নেমে আসতেন পরের শটের জন্য।”

২০১২ সালে ‘কহানি’ বলিউডে হইচই ফেলে দিয়েছিল। বিদ্যা বালনের কলকাতার সঙ্গে সম্পর্ক অনেক দিনের। গৌতম হালদারের ‘ভাল থেকো’ তাঁর প্রথম ছবি। তার পর ২০০৫ সালে তিনি বলিউডে পা রাখেন ‘পরিণীতা’র পরিচালক প্রদীপ সরকারের হাত ধরে। বাঙালি পরিচালক সুজয়ের ‘কহানি’তে অভিনয় করতে রাজি হয়ে যান বিদ্যা। তত দিনে তিনি কাজ করে ফেলেছেন, ‘পরিণীতা’, ‘পা’, ‘ডার্টি পিকচার’-এর মতো ছবিতে। পেয়েছেন পুরস্কার। সুজয় বলেন, “আমার ছবিতে কাজ করতে অস্বীকার করতেই পারতেন বিদ্যা। কারণ, তার আগে আমার ছবি ‘আলাদিন’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। স্বল্প বাজেটের ছবি। কিন্তু বিদ্যা ঠিক অমিতাভ বচ্চনের মতো ‘মেগাস্টার’, শাহরুখ খানের মতো ‘সুপারস্টার’। এঁরা প্রত্যেকে নিজেদের কাজের প্রতি দায়বদ্ধ।”

সুজয় এর পর কাজ করতে চলেছেন শাহরুখ খানের সঙ্গে। ‘কিং’ ছবিতে বাদশাহর সঙ্গেই দেখা যাবে তাঁর কন্যা সুহানা খানকে। থাকবেন অভিষেক বচ্চনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement