Julian Sands

পাহাড়ি অভিযানে বেরিয়েছিলেন, পাঁচ মাস পর মিলল অভিনেতার কঙ্কাল

অস্কারজয়ী ছবি ‘আ রুম উইথ আ ভিউ’-এর অভিনেতা জুলিয়ান স্যান্ডস গিয়েছিলেন ক্যালিফোর্নিয়ার পাহাড়ে বেড়াতে। তার পরই নিখোঁজ হয়ে যান তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১২:৫০
British Actor Julian sands

জুলিয়ান স্যান্ডস। — ফাইল চিত্র।

ক্যালিফোর্নিয়ার পাহাড়ে অভিযানে বেরিয়েছিলেন। তার পর থেকেই নিখোঁজ অভিনেতা। অবশেষে খোঁজ মিলল ব্রিটিশ অভিনেতা জুলিয়ান স্যান্ডসের কঙ্কালের। বরফে ঢাকা শৃঙ্গে উদ্ধার হয়েছে অভিনেতার দেহ। যদিও মৃত্যুর কারণ জানা যায়নি। তবে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে অস্কারজয়ী ছবি ‘আ রুম উইথ আ ভিউ’-এর অভিনেতার দেহ। খুব শীঘ্রই মিলবে রিপোর্ট, জানালেন সান বার্নারডিনোর কাউন্টি শেরিফ।

লস অ্যাঞ্জেলসের বাসিন্দা অভিনেতা জুলিয়ান স্যান্ডস নিখোঁজ হন জানুয়ারি মাসে। বরাবরই তাঁর ছিল পর্বতারোহণের নেশা। প্রায় ১০,০০০ ফুট উচ্চতার মাউন্ট বাল্ডিতে পর্বতারোহণে যান। তার পর থেকেই আর খোঁজ মেলেনি অভিনেতার। সান গ্যাব্রিয়েল পর্বতমালার উচ্চতম শৃঙ্গ এই মাউন্ট বাল্ডি। পর্বতারোহীদের বেশ পছন্দের জায়গা। অনুমান প্রবল শীতের কবলে পড়েই মৃত্যু হয় জুলিয়ানের।

Advertisement

জানা যাচ্ছে, যেই সময় অভিনেতা ওই পর্বতে নিখোঁজ হন, সেই সময় সেখানকার তাপমাত্রা মাইনাস ৪ ডিগ্রিতে নেমে যায়। সঙ্গে ছিল তুষারঝড়ের সম্ভবনা। বেশ কয়েক মাস ধরেই অভিনেতার ভাই তাঁর খোঁজ করছিলেন। অবশেষে ২৫ জুন ওই পর্বতমালা থেকে উদ্ধার হয় একটি কঙ্কাল যা অভিনেতা জুলিয়ান স্যান্ডসের দেহ বলেই চিহ্নিত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement