Varun Dhawan's Birthday

কাকুতিমিনতির পরেও পছন্দের স্কুলে ভর্তি করেননি বাবা! জন্মদিনে ক্ষোভ উগরে দিলেন বরুণ

২৪ এপ্রিল ৩৬-এ পা দিলেন বলিউড অভিনেতা বরুণ ধওয়ান। জন্মদিনে ছোটবেলার স্মৃতিচারণ করতে গিয়ে সামান্য আক্ষেপ ‘অক্টোবর’ খ্যাত অভিনেতার গলায়।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১৮:০৫
Bollywood Actor Varun Dhawan recalls how his father David Dhawan did not help him get admission in his choice of school.

বরুণের দাবি, ছোটবেলায় বার বার আবদার করলেও বাবা ডেভিড ধওয়ান নাকি পছন্দের স্কুলে ভর্তি করে দেননি তাঁকে। ছবি: সংগৃহীত।

বলিউডের জনপ্রিয় পরিচালকের সন্তান তিনি। পাশাপাশি সফল অভিনেতাও। তবে, বাবার সাহায্য নিয়ে বলিউডে পা রাখেননি বরুণ ধওয়ান। কর্ণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির মাধ্যমে অভিনয়ের জগতে অভিষেক হয় বরুণের। তার পর থেকে নিজ দক্ষতায় বলিউডে নিজের জায়গা বানিয়েছেন বরুণ। অভিনয় করেছেন ‘বদলাপুর’, ‘অক্টোবর’-এর মতো বিভিন্ন ঘরানার ছবিতে। আপাতত হলিউড সিরিজ় ‘সিটাডেল’-এর ভারতীয় সংস্করণের কাজে ব্যস্ত বরুণ ধওয়ান। জীবনে এত উন্নতির পরেও বাবার বিরুদ্ধে অভিযোগ থেকেই গিয়েছে বরুণের। অভিনেতার দাবি, ছোটবেলায় বার বার আবদার করলেও বাবা ডেভিড ধওয়ান নাকি পছন্দের স্কুলে ভর্তি করে দেননি তাঁকে। জন্মদিনে শৈশবের এই আক্ষেপের স্মৃতিচারণ করলেন বলিউড অভিনেতা।

এক সাক্ষাৎকারে বরুণ জানান, ছোটবেলায় নাকি স্কুল বদলানোর জন্য বার বার আবদার করেছিলেন বাবার কাছে। কিন্তু ডেভিড ধওয়ান নাকি তাঁর সেই আবদারে পাত্তাই দেননি।

Advertisement

বরুণ বলেন, ‘‘আমার মনে আছে, আমি তখন ক্লাস টেনে পড়তাম। তখনই ধীরুভাই অম্বানী স্কুল শুরু হয়েছিল। আমার অনেক বন্ধুরা তখন ওই স্কুলেই চলে গিয়েছিল। আমিও বাবাকে বলেছিলাম যে, আমিও ওই স্কুলে পড়তে চাই। আমি ভর্তির জন্য আবেদনও করেছিলাম। বাবাকে জিজ্ঞাসা করলাম, ‘‘তুমি কি একটা ফোন করে দেবে?’’ পরীক্ষার রেজ়াল্ট বেরনোর পর দেখা গেল ভর্তির তালিকায় আমার নাম আসেনি। বাবাকে জিজ্ঞাসা করলাম, ‘‘তুমি ফোন করেছিলে?’’ বাবা তখন উত্তর দেন, ‘‘না, তোমার ভর্তি হতে পারার কথাও নয়।’’ তবে এই স্মৃতিচারণ করতে গিয়ে বরুণের গলায় আক্ষেপের থেকেও বেশি কৃতজ্ঞতার সুর। বরুণ জানান, বাবা তাঁকে সব সময় নিজের যোগ্যতায় সাফল্য পাওয়ার শিক্ষা দিয়েছেন। নিজের কর্মজীবনেও প্রথম থেকে এই মন্ত্র মেনেই কাজ করে এসেছেন বরুণ।

২০১২ সালে কর্ণ জোহরের ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবিতে প্রথম আত্মপ্রকাশ। অনেক পরে গিয়ে বাবা ডেভিড ধওয়ানের পরিচালিত ছবিতে কাজ করেন বরুণ। বাবা জনপ্রিয় পরিচালক হলেও তাঁর নাম ভাঙিয়ে কোনও কিছু অর্জন করতে নারাজ অভিনেতা। নিজের দমে নিজের পায়ে দাঁড়ানোর এই শিক্ষা পেয়েছেন বাবার কাছ থেকেই। জন্মদিনে তাই বাবার কাছে ভীষণ কৃতজ্ঞ বলিউডের অন্যতম প্রিয় স্টুডেন্ট।

আরও পড়ুন
Advertisement