Amitabh Bachchan

বাবার শিক্ষা এখনও ভোলেননি অমিতাভ, জীবনের কোন পাঠ মনে করালেন অভিনেতা?

হরিবংশ রাই বচ্চনের শিক্ষা আজও অমিভাত বচ্চনের পাথেয়। বাবার স্মৃতিচারণ করে জীবনের পাঠ শেখালেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩২
Image of Amitabh Bachchan

অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

তাঁর জীবন বিবিধ অভিজ্ঞতায় পূর্ণ। অমিতাভ বচ্চনের কাছে জীবনবোধ শিক্ষণীয়। কিন্তু এখনও বাবা হরিবংশ রাই বচ্চনের শিক্ষা তিনি ভোলেননি। অনুরাগীদের মনে করিয়ে দিলেন সেই কথা।

Advertisement

সমাজমাধ্যমে মাঝেমধ্যেই বাবার স্মৃতিচারণ করেন অমিতাভ। কখনও ভাগ করে নেন বাবার লেখা কবিতার পঙ্‌ক্তি। বাবার কাছে শেখা জীবনের গুরুত্বপূর্ণ পাঠ এ বার অনুরাগীদের সঙ্গেও ভাগ করে নিলেন বিগ বি। অমিতাভ তাঁর এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) হিন্দিতে যা লেখেন তার মর্মার্থ, ‘‘জীবন যত ক্ষণ, সংঘর্ষ তত ক্ষণ।’’ এরই সঙ্গে অমিতাভ লেখেন, ‘‘শ্রদ্ধেয় বাবার থেকে শেখা কথা।’’

অমিতাভ যে ৮১ বছর বয়সেও লাগাতার কাজ করে চলেছেন, তা নিয়ে সম্প্রতি চর্চা শুরু হয়। অভিনেতা তার উত্তরও দেন। তিনি বলেন, ‘‘আমারও স্বাধীনতা রয়েছে কাজ করে যাওয়ার। আমি আমার কাজ করে যাব।’’

অমিতাভকে দর্শক সম্প্রতি ‘কল্কি: ২৮৯৮’ ছবিতে দেখেছেন। এ ছাড়াও অভিনেতা ‘কউন বনেগা ক্রোড়পতি’র নতুন সিজ়নের শুটিংয়ে ব্যস্ত। সিনেমা থেকে রিয়্যালিটি শো— সর্বত্র স্বমহিমায় বিরাজমান হিন্দি ছবির মহাতারকা। ক্লান্তি নেই তাঁর। শিক্ষণীয়ই বটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement