Bobby Deol

‘অ্যানিম্যাল’-এর সাফল্যের পরেও দুই ছেলের অভিনেতা হওয়া নিয়ে কড়াকড়ি! কী শর্ত রাখলেন ববি?

ডিসেম্বরের প্রথমে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ছবি নিয়ে বিতর্ক দানা বাঁধলেও অভিনয়ের জন্য রণবীর কপূরের পাশাপাশি প্রশংসিত হয়েছেন ববি দেওলও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৮:২৪
Bobby Deol.

ববি দেওল। ছবি: সংগৃহীত।

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ১৮ দিনে স্রেফ ভারতীয় বক্স অফিসেই প্রায় ৫১৮ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। বাণিজ্যিক দিক থেকে সফল ‘অ্যানিম্যাল’। তবে ছবি নিয়ে বিতর্ক কম হয়নি। ছবির বিষয়বস্তু থেকে শুরু করে ছবির পুরুষ চরিত্রদের নিয়ে সমালোচনায় খামতি রাখেননি সিনেসমালোচকেরা। উগ্র পৌরুষ, নারীবিদ্বেষ ও হিংসার উদ্‌যাপন করেছে ‘অ্যানিম্যাল’, দাবি সমালোচকদের একটা বড় অংশের। তবে সমাজমাধ্যমে নিজের অ্যাকাউন্ট না থাকার ফলে এই সমালোচনা নিয়ে এখনও কোনও মন্তব্য করেননি রণবীর। জবাব দিতে গিয়ে সমালোচকদের রীতিমতো একহাত নিয়েছেন ববি। তবে ‘অ্যানিম্যাল’ যে ববির অভিনয় জীবনে নতুন উদ্যম এনে দিয়েছে, তা বলার অপেক্ষা রাখে না। তার পরেও নিজের দুই সন্তানের অভিনেতা হওয়ার স্বপ্নে বাদ সাধছেন ববি নিজেই। কেন জানেন?

Advertisement

আর্যমান ও ধর্ম— দুই ছেলের বাবা ববি। ধর্মেন্দ্রর মতো বর্ষীয়ান বলিউড তারকার নাতি তাঁরা। পরিবারের ধারা বজায় রেখে আগামী দিনে অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়েই বড় হয়েছেন আর্যমান ও ধর্ম দু’জনেই। তবে তাতে খুব একটা সায় নেই ববির। সম্প্রতি এক সাক্ষাৎকারে ববি জানান, একটা বিশেষ শর্ত পূরণ করলে তবেই নিজের ছেলেদের অভিনেতা হওয়ার ইচ্ছায় রাজি হবেন তিনি। কী সেই শর্ত? ববি বলেন, ‘‘আমি আমার ছেলেদের সব সময় বলতে থাকি, অভিনেতা হতে গেলে ভাল ভাবে তার জন্য প্রস্তুতি নিতে হবে। হিন্দি ছবিতে অভিনয় করতে গেলে আগে নিজেরা ভাল ভাবে হিন্দি বলতে শিখুক, তার পরে অভিনয় হবে। আমি আজকালকার কমবয়সি ছেলেমেয়েদের দেখি.. এরা তো সবাই ইংরেজিতে কথা বলে অভ্যস্ত, হিন্দিতে তো কথাই বলে না। নিজের সংলাপের উপর যদি দখল না থাকে, তা হলে কী করে চলবে! সংলাপ নিয়ে আত্মবিশ্বাসী হলে তবে চরিত্র বুঝতে সুবিধা হয়।’’

বড় হয়ে বলিউডে ইতিমধ্যেই পা রেখেছেন ববির দাদা সানি দেওলের দুই ছেলে কর্ণ দেওল ও রাজবীর দেওল। অন্য দিকে, চলতি বছরে ‘গদর ২’ ছবির মাধ্যমে নিজের ঝিমিয়ে যাওয়া কেরিয়ারকে ফের চাঙ্গা করে তুলেছেন সানি নিজে। ‘অ্যানিম্যাল’-এর হাত ধরে সাফল্যের স্বাদ পেয়েছেন ববিও। এ বার ববির দুই সন্তানের পালা। খবর, খুব শীঘ্রই নাকি রুপোলি পর্দায় দেখা যেতে চলেছে তাঁদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement