Ravi Kishan Daughter

গ্ল্যামারের হাতছানি ছেড়ে ভারতীয় সেনাবাহিনীতে যোগ দিচ্ছেন রবি কিষণ-কন্যা ইশিতা

ভারত সরকারের উদ্যোগে অগ্নিপথ প্রকল্পের সশস্ত্র বাহিনীতে যোগ দেওয়ার জন্য নিজের নাম নথিভুক্ত করেছেন রবি কিষণ-কন্যা ইশিতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
পটনা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৫:১৯
Bhojpuri Actor Ravi kishan Daughter ishita shukla joins The indian army

(বাঁ দিকে) রবি কিষণ। ইশিতা শুক্ল (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

তারকাদের সন্তানরা সর্ব ক্ষণই থাকেন ক্যামেরার ঝলকানির সামনে। বেশির ভাগই তেমন কিছু করার আগেই তারকা তকমা পেয়ে যান সহজে। এ ছাড়াও বলিউডে তো প্রায় চল হয়ে গিয়েছে, তারকাসন্তান হলে তাঁর সিনেমায় হাতেখড়ি ধুমধাম করে হবে। সেখানেই ব্যতিক্রমী ভোজপুরী ছবির খ্যাতনামী অভিনেতা রবি কিষণের কন্যা। তারকা সন্তান হয়েও ক্যামেরার সামনে নয়, বরং যোগ দিতে চলেছেন ভারতীয় সেনাবাহিনীতে। ভারত সরকারের উদ্যোগে অগ্নিপথ প্রকল্পের সশস্ত্র বাহিনীতে যোগ দেওয়ার জন্য নিজের নাম নথিভুক্ত করেছেন ইশিতা শুক্ল।

অগ্নিপথ প্রকল্পের নিয়ম অনুসারে দেশের ১৭ থেকে ২১ বছর বয়সের মধ্যে যুবারা নিজের নাম নথিভুক্ত করতে পারেন৷ সেই প্রকল্পেই নিজের নাম নথিভুক্ত করান এনসিসি ক্যাডেট ইশিতা। চার বছরের প্রশিক্ষণ দেওয়া হয় কেন্দ্রীয় সরকারের তরফে৷ প্রশিক্ষণ শেষে প্রার্থীরা অগ্নিবীর হয়ে সেনাবাহিনীতে যোগ দিতে পারবেন। সম্প্রতি প্রশিক্ষণ শেষ হয়েছে ইশিতার।

Advertisement

গত বছর রবি কিষণ টুইট করে জানান, তাঁর মেয়ে ইশিতা শুক্ল অগ্নিপথ প্রকল্পের অংশীদার হয়েছেন। মেয়েকে এগিয়ে যাওয়ার সাহস দিয়েছেন বাবা রবি কিষাণ। চলতি বছর প্রজাতন্ত্র দিবসের প্যারেডেও অংশ নেন বছর ২১-এর ইশিতা। মেয়ের এই সাফল্যের কথা ইনস্টাগ্রামে নিজেই জানান গোরক্ষপুরের বিজেপি সাংসদ। তাঁকে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিয়েছেন রাজনীতিকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement